মেইন ম্যেনু

নাটকীয় জয়ে সেমিতে লিভারপুল

নাটকীয় এক জয় দিয়ে ইউরোপা লিগের শেষ চার নিশ্চিত করেছে ইংলিশ জায়ান্ট লিভারপুল। ঘরের মাঠে জার্মান ক্লাব বরুসিয়া ডর্টমুন্ডকে ৪-৩ গোলে হারিয়েছে ক্লপের শিষ্যরা। ফলে দুই লেগ মিলিয়ে ৫-৪ গোলের জয় পায় স্বাগতিকরা।

ঘরের মাঠ অ্যানফিল্ডে মাঠে ম্যাচ শুরুর ৯ মিনিটের মধ্যেই ২-০ গোলে এগিয়ে গিয়েছিল ডর্টমুন্ড। পঞ্চম মিনিটে অতিথিদের লিড এনে দেন মিডফিল্ডার হেনরিখ মেখিতারিয়ান। তিন মিনিট পরেই ব্যবধান দ্বিগুণ করেন গ্যাবনিজ স্ট্রাইকার পিয়ের-এমেরিক অবামেয়াং। ফলে ২-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় সফরকারীরা।

বিরতি থেকে ফিরে তিন মিনিট পরেই গোল করে ব্যবধানটা কমিয়ে আনেন ডিভক অরিগি। তবে ৫৭ মিনিটে মার্কো রিউস গোল করে ডর্টমুন্ডকে ৩-১ ব্যবধানে এগিয়ে দিলে আবারও তিন গোলের সমীকরণে পড়ে যায় লিভারপুল।

এরপরই শুরু হয় লিভারপুলের নাটক। ম্যাচের ৬৬ ও ৭৭ মিনিটে যথাক্রমে কুতিনহো ও সাকো গোল করে স্কোরলাইন ৩-৩ করেন। তবে তখনো অ্যাওয়ে গোলে এগিয়ে থাকার সুবাদে শেষ চারের স্বপ্ন জ্বলজ্বল করছিল ডর্টমুন্ডেরই। কিন্তু আসল নাটকীয়তার যে তখনো বাকি! নির্ধারিত ৯০ মিনিটের পর যোগ করা সময়ে দারুণ এক হেডে গোল করে লিভারপুলকে ৪-৩ গোলে এগিয়ে দেন ডিজন লোভরেন। বাকি সময় আর গোল না হলে আগের শিষ্যদের কাদিয়ে শেষ চারে ওঠে ক্লপের নতুন শিষ্যরা।






মন্তব্য চালু নেই