মেইন ম্যেনু

নানা আয়োজনে বাকৃবিতে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন

বাকৃবি প্রতিনিধি: যথাযথ মর্যাদা ও উৎসব মুখর পরিবেশে নানা আয়োজনের মধ্য দিয়ে বৃহস্পতিবার বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ৯৬তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের জাতীয় দিবস উদ্যাপন কমিটির উদ্যোগে দিনব্যাপী নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

জানা যায়, দিনটি উদযাপন উপলক্ষে সকাল ৮টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আলী আকবর পতাকা উত্তোলন এবং জাতীয় সঙ্গীত পরিবেশন করা হয়। পরে পায়রা উড়িয়ে দিনব্যাপী অনুষ্ঠানের উদ্বোধন করা । একটি আনন্দ শোভাযাত্রা হ্যালিপ্যাড থেকে শুরু হয়ে বঙ্গবন্ধু স্মৃতি চত্বরে গিয়ে শেষ হয়। জাতীয় দিবস উদ্যাপন কমিটির পক্ষ থেকে বঙ্গবন্ধু স্মৃতি চত্বরে পুষ্পস্তবক অর্পণ করেন উপাচার্য অধ্যাপক ড. মো. আলী আকবর। পরে সেখানে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

সকাল ৯টায় প্রশাসন ভবন সংলগ্ন বকুলতলায় “বঙ্গবন্ধু ও বাংলাদেশ” সম্পর্কিত গান, আবৃত্তি, ছড়া এবং বঙ্গবন্ধুর ভাষণের আবৃত্তি ও বক্তৃতার আয়োজন করা হয়। দুপুর দেড়টার দিকে সকল মসজিদ, মন্দির ও উপাসনালয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের আত্মার মাগফেরাত ও দেশের মঙ্গল কামনা করে দোয়া করা হয়।






মন্তব্য চালু নেই