মেইন ম্যেনু

নানা আয়োজনে রাবিতে পালিত হচ্ছে ‘জাতীয় মৎস সপ্তাহ

‘সাগর নদী সকল জলে, মাছ চাষে সোনা ফলে’ প্রতিপাদ্যে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) পালিত হচ্ছে জাতীয় মৎস সপ্তাহ। ফিশারীজ সমিতির উদ্যোগে বুধবার সকালে দুদিনব্যাপী এ অনুষ্ঠানের উদ্ধোধন করা হয়।

রাবির উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী সারওয়ার জাহান অনুষ্ঠানের উদ্ধোধন করেন । এসময় ফিশারীজ বিভাগের পুকুরে মাছের পোনা অবমুক্ত করা হয় ।

পরে ফিশারীজ বিভাগের সামনে থেকে একটি র‌্যালী বের হয় । র‌্যালীটি বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রধান সড়ক ও ভবনগুলো প্রদক্ষিণ করে ফের ফিশারীজ বিভাগে গিয়ে শেষ হয়।

এসময় উপস্থিত ছিলেন ফিশারীজ বিভাগের সভাপতি প্রফেসর ড. মুহম্মদ আফজাল হুসাইন, বিভাগের অধ্যাপক ড. মোহা. আখতার হোসেন, ড. এম মনজুরুল আলম, সহযোগী অধ্যাপক ড. মো. দেলোয়ার হোসেন, ড. মো. আবদুস সামাদ, ড. মো. আবু সাঈদ জুয়েলসহ বিভাগের শিক্ষার্থীরা।

প্রধান অতিথির বক্তব্যে চৌধুরী সারওয়ার জাহান বলেন, “রাবি ফিশারীজ বিভাগ মৎস চাষ সম্পর্কে আমাদের চাষীদের সচেতন করে তুলতে হবে। তারা তাদের অভিজ্ঞতা দিয়ে সাগর, নদী, পুকুর সর্বস্তরে মৎস চাষ করতে পারবে। এতে করে আমাদের জাতীয় সম্পদ আরো সমৃদ্ধ হবে।”

অনুষ্ঠানে ফিশারীজ বিভাগের সভাপতি প্রফেসর ড. মুহম্মদ আফজাল হুসাইন বলেন, বাংলাদেশে মৎস চাষ উজ্জ্বল সম্ভনার সৃষ্টি করেছে। জাতীয় মৎস সপ্তাহ পালনের মাধ্যমে মৎস চাষ কীভাবে আরো সম্প্রসারন করা যায় সেসম্পর্কে সচেতনতা বৃদ্ধি করা হয়।

তিনি আরো বলেন, সারা বাংলাদেশের সাথে বিভিন্ন আয়োজনে এ সপ্তাহ পালন করছে রাবি ফিশারীজ বিভাগ।






মন্তব্য চালু নেই