মেইন ম্যেনু

নান্নু-আশরাফুলদের ছাড়িয়ে গেলেন মোসাদ্দেক

প্রথম শ্রেণির ক্রিকেটে বাংলাদেশি ব্যাটসম্যানদের ডাবল সেঞ্চুরির লিস্টটা খুব বেশি বড় নয়। আর সেই তালিকায় রথি-মহারথী বলতে আছেন সাবেক তিন অধিনায়ক মোহাম্মদ আশরাফুল, হাবিবুল বাশার সুমন ও মিনহাজুল আবেদিন নান্নু।

সেই হিসেবে এই তিন জন কৃতী ব্যাটসম্যানের পাশে নাম লেখানোটা আগেই করে ফেলেছিলেন অনূর্ধ্ব ১৯ দলের ব্যাটসম্যান মোসাদ্দেক হোসেন। আর তিনটি ডাবল সেঞ্চুরি করে মোসাদ্দেক যেন ছাড়িয়ে গেলেন সবাইকেই। খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে জাতীয় ক্রিকেট লিগের ১৭ তম আসরের দ্বিতীয় রাউন্ডের খেলায় বরিশাল বিভাগের এই ব্যাটসম্যান ২৪৫ বলে ২০০ রানের অপরাজিত এক ইনিংস খেলেন।

ক্যারিয়ারের মাত্র ১২ তম প্রথম শ্রেণির ম্যাচ খেলতে নেমে পেয়ে গেলেন তৃতীয় ডাবল সেঞ্চুরি। এর মধ্যে ২৮২ রানের একটা ইনিংসও আছে।

১৫ চার আর সাত ছক্কার এই ইনিংসের সুবাদে সিলেট বিভাগের বিপক্ষে টসে হেরে প্রথমে ব্যাট করতে নামা কামরুল ইসলাম রাব্বির দল নয় উইকেটে ডিক্লেয়ার করার আগে করতে পারে ৫২৭ রান। ১০৩ রানের ইনিংস খেলেন ফজলে মাহমুদ।

এদিকে, খুলনা বিভাগের উইকেটরক্ষক ব্যাটসম্যান মোহাম্মদ মিথুনও ডাবল সেঞ্চুরি হওয়ার পথেই ছিলেন। কিন্তু মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে মোহাম্মদ শহীদের বলে ইলিয়াস সানির হাতে ক্যাচ হওয়ার আগে করতে পারেন ১৮৬ রান। আর এই ইনিংসের সুবাদে ঢাকা মেট্রোপলিসের বিপক্ষে অল আউট হওয়ার আগে মোট ৪৫৫ রান করতে পারে সিলেট।






মন্তব্য চালু নেই