মেইন ম্যেনু

নামহীন ছবি রিলিজের ঘোষণা দিলেন ক্রিস্টোফার নোলান

ছবির নাম এখনো ঠিক হয়নি, কে বা কারা অভিনয় করবেন সে বিষয়টিও অজানা; অথচ পরবর্তী ছবির রিলিজ ডেট সম্পর্কে ঘোষণা দিয়ে দিলেন বিশ্বের প্রভাবশালী নির্মাতাদের একজন ক্রিস্টোফার নোলান!

জানা গেছে, আসছে ২০১৭ সালের ২১ জুলাই নিজের পরবর্তী ছবি রিলিজ দিবেন বলে ঘোষণা দিয়েছেন ‘দ্য ডার্কনাইট’ নির্মাতা ক্রিস্টোফার নোলান। এরআগে সবশেষ তিনি ছবি নির্মাণ করেছেন ইন্টারেস্টলার, যা গত বছরের নভেম্বরে বিশ্বব্যাপী স্বদর্পে চলেছে। বিশ্বব্যাপী নোলানের শেষ ছবিটি আয় করেছে ৬৭৩ মিলিয়ন ডলার।

সম্প্রতি তিনি একটি শর্টফিল্ম নির্মাণ নিয়ে ব্যস্ত আছেন, যা নির্মাণ হচ্ছে পুরোটাই অ্যানিমেশনে।

উল্লেখ্য, শুধু নির্মাতা হিসেবে নয়, চিত্রনাট্যকার হিসেবেও ক্রিস্টোফার নোলান আজ সমাদৃত। তার সিনেমা মানেই বিশেষ কিছু, কি নির্মাণে, কি গল্পে কিংবা সিনেমাটোগ্রাফে! আন্তর্জাতিকভাবে ক্রিস্টোফার প্রথম নির্মাণ করেন একটি শর্টফিল্ম। ১৯৯৭ সালে বানানো সে শর্টফিল্মটির নাম ছিল ‘ডুডলিবাগ’। ঠিক পরের বছরেই তিনি ফিচার ফিল্ম বানিয়ে হলিউড অঙ্গনে ঝড় তুলেন। তার বানানো প্রথম সিনেমার নাম ‘ফলোয়িং’। এক সিনেমার মধ্য দিয়েই নির্মাতা হিসেবে ব্যাপক সুখ্যাতি অর্জন করেন নোলান। ৬৯ মিনিটের ছবিটি বানাতে নোলানের খরচ পড়ে মাত্র ৬ হাজার ডলার! ছবিটি পরিচালনা ছাড়াও চিত্রনাট্য ও ক্যামেরাম্যানের দায়িত্বও পালন করেছিলেন ক্রিস্টোফার নোলান নিজেই। মুক্তির একমাসের মধ্যেই দেখা যায় ‘ফলোয়িং’ প্রায় ৫০ হাজার ডলার আয় করে। ভিন্ন ধাঁচের ছবি করেও যে বাণিজ্য করা যায়, তা দেখিয়ে দেন তিনি। যা সিনেমার প্রতি আরও আগ্রহ বাড়িয়ে দেয় তার। এছাড়াও তিনি নির্মাণ করেন মেমেন্তো, ইনসমনিয়া, দ্য প্রেস্টিজ, দ্য ডার্কনাইট ও ইনসেপশনের মত অসাধারণ ও ব্যবসাসফল সিনেমা।






মন্তব্য চালু নেই