মেইন ম্যেনু

নারায়ণগঞ্জে জঙ্গি আস্তানায় অভিযান, ব্যাপক গোলাগুলি

নারায়ণগঞ্জের পাইকপাড়ার বড় কবরস্থান এলাকার একটি তিনতলা ভবনে জঙ্গি আস্তানার খবর পেয়ে সেখানে অভিযান চালাচ্ছে পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট। সকাল ১০টায় এ প্রতিবেদন লেখার সময় সেখানে ব্যাপক গোলাগুলির খবর পাওয়া গেছে।

শনিবার সকাল থেকে পুলিশের এ অভিযান শুরু হলেও ঠিক কখন তা শুরু হয়েছে সে বিষয়ে এখনো নিশ্চিত হওয়া যায়নি। গোলাগুলিতে হতাহতের কোনো খবরও এখনো পাওয়া যায়নি।

অভিযানের বিষয়টি নিশ্চিত করেছেন নারায়ণগঞ্জ সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান।

কাউন্টার টেররিজম ইউনিটের এডিসি ছানোয়ার হোসেনও ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। গেল জুলাইয়ে রাজধানীর কল্যাণপুরে ‘জাহাজ বিল্ডিংয়ে’ পুলিশের চালানো অভিযানের পর সেখান থেকে পালিয়ে যাওয়া জঙ্গিদের কয়েকজন সেখানে অবস্থান করছেন বলে সন্দেহ তার।

কতজন জঙ্গি সেখানে অবস্থান করছেন সে বিষয়ে নিশ্চিত করে কিছু জানাতে না পারলেও ছানোয়ার বলেন অন্তত একজন জঙ্গি সেখানে আছেন সে বিষয়ে নিশ্চিত।

ছানোয়ার হোসেন বলেন, ভবনটিতে জেএমবির জঙ্গিরা অবস্থান করছেন।

গত ১ জুলাই গুলশানের হলি আর্টিসান রেস্তোরাঁয় জঙ্গি হামলা ও জিম্মিদশার ঘটনা ঘটে। ওই ঘটনার প্রাথমিক প্রতিরোধে প্রাণ হারান পুলিশের ঊর্ধ্বতন দুই কর্মকর্তা। পরদিন সেনাবাহিনীর কমান্ডো অভিযানে (অপারেশন থান্ডার বোল্ট) নিহত হয় হামলাকারী ছয় জঙ্গি। তবে তার আগেই জঙ্গিরা দেশি-বিদেশি ২০ জনকে হত্যা করে।

এরপর ২৬ জুলাই ভোরে কল্যাণপুরের পাঁচ নম্বর রোডের ‘জাহাজ বাড়ি’ নামক একটি বাড়িতে ঘণ্টাব্যাপী অভিযান চালায় যৌথবাহিনী। এতে ৯ জঙ্গি নিহত হন। ওই অভিযানের নাম দেওয়া হয় ‘অপারেশন স্টোর্ম ২৬।’






মন্তব্য চালু নেই