মেইন ম্যেনু

নারিন ফেরায় স্বস্তির কথা জানালেন সাকিব

বোলিং অ্যাকশন শুধরে আবারো আন্তর্জাতিক ও ঘরোয়া ক্রিকেটে খেলার জন্য আইসিসির ছাড়পত্র পেয়েছেন সুনীল নারিন। আইপিএল শুরুর ঠিক আগে গুরুত্বপূর্ণ এই বোলারকে দলে পেয়ে স্বস্তি ফিরেছে কলকাতা নাইট রাইডার্স শিবিরে। বাংলাদেশি অলরাউন্ডার সাকিব আল হাসান জানিয়েছেন, সুনীল নারিন এখনও নাকি কলকাতার মূল বোলার।

নারিনের দলে ফেরা নিয়ে শুক্রবার অনুশীলনের সময় দ্য টাইমস অব ইন্ডিয়াকে সাকিব জানান, ‘এটা শুধু আমার জন্য নয়, পুরো দলের জন্যই স্বস্তির। কেননা কেকেআর শিবিরে সে গুরুত্বপূর্ণ একজন বোলার।’

গত ৭ নভেম্বর পাল্লেকেল্লেতে শ্রীলঙ্কার বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে নারিনের বোলিং অ্যাকশন নিয়ে অভিযোগ তোলা হয়। পরে পরীক্ষায় দেখা যায় তার সব ধরনের অ্যাকশনে কনুই ১৫ ডিগ্রির বৈধ সীমাকে ছাড়িয়ে যায়। তবে বোলিং অ্যাকশন পরিবর্তনের পর চেন্নাইয়ের শ্রী রামচন্দ্র বিশ্ববিদ্যালয়ে গত ২৮ মার্চ পুণরায় নারিনের পরীক্ষা হয়।

গত বৃহস্পতিবার নারিনের বোলিং নিয়ে কোনো সমস্যা নেই বলে জানায় আইসিসি। ফলে এবারের আসরে রহস্যময় এই স্পিনারের বিপক্ষে সজাগ দৃষ্টিতে খেলতে হবে কলকাতার প্রতিপক্ষ দলগুলোকে। আইপিএলের চারটি আসরে কলকাতার হয়ে ৭৪ উইকেট নিয়েছেন নারিন। শাহরুখ খানের মালিকানাধীন দলটিকে ২০১২ এবং ২০১৪ সালে চ্যাম্পিয়ন করতে গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল ক্যারিবীয় এই স্পিনারের।

অ্যাকশন পরিবর্তনে অনেক বোলারই তাদের পুরনো ধার দেখাতে পারেননি। তবে নারিনকে নিয়ে আশাবাদী সাকিব বলেন, ‘প্রত্যেকেই জানে নারিন বিশ্বমানের বোলার এবং ব্যাটসম্যানরাও তাকে সম্মান দেয়। আমি এখনও মনে করি সে কলকাতার মূল বোলার। অবশ্য আমরা প্রতেক্যেই নিজের জায়গা থেকে সেরাটা দিয়ে অবদান রাখবো। তবে দলে বল হাতে তার ভূমিকাটি বেশ গুরুত্বপূর্ণ।’

আগামীকাল দিল্লি ডেয়ারডেভিলসের বিপক্ষে এই আসরের প্রথম ম্যাচটি খেলতে মাঠে নামবে সাকিব আল হাসানের কলকাতা নাইট রাইডার্স।






মন্তব্য চালু নেই