মেইন ম্যেনু

নারীকে ঘরবন্দী রেখে উন্নয়ন সম্ভব নয়: এলজিআরডি মন্ত্রী

দেশের অর্ধেক জনগোষ্ঠী নারীকে ঘরে বন্দী রেখে দেশ ও জাতির উন্নতি করা সম্ভব নয় বলে মন্তব্য করেছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন।

শুক্রবার বিকেলে ফরিদপরে সারদা সুন্দরী বালিকা উচ্চবিদ্যালয়ের ৪০ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন মন্ত্রী।

এলজিআরডি মন্ত্রী বলেন, বর্তমান সরকারের ঐকান্তিক চেষ্টায় দেশে নারীশিক্ষার উন্নয়ন করা হয়েছে। সচেতনতা সৃষ্টির মধ্য দিয়ে নারীদের ঘর থেকে বের করা হয়েছে। আওয়ামী লীগ সরকারের আমলেই এসব সম্ভব হয়েছে, যা বিগত কোনো সরকার করতে পারেনি।

আজ দেশে নারীরা নেতৃত্ব দিচ্ছেন উল্লেখ করে মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন বলেন, নিজেদের কর্মকা-ের মধ্য দিয়ে তারা তাদের যোগ্যতার প্রমাণ দিচ্ছেন পৃথিবীজুড়ে। কোনো কাজে নারীরা এখন আর পুরুষের চেয়ে পিছিয়ে নেই।

ফরিদপুরের জেলা প্রশাসক সরদার সরাফত আলীর সভাপতিত্ব্ েসভায় বিশেষ অতিথির বক্তব্য দেন ফরিদপুরের পুলিশ সুপার মো. জামিল হাসানুর, সরকারি রাজেন্দ্র কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. মাহাবুবুর রহমান ও সারদা সুন্দরী মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর হাসিনা বানু।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে আরও বক্তব্য দেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা শাহাজাদী বেগম, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট সুবল চন্দ্র সাহা প্রমুখ।

এর আগে ৪০ বছর পুর্তি ও পুনর্মিলনী উৎসব উপলক্ষে প্রাক্তন ও বর্তমান ছাত্রী, শিক্ষক, অভিভাবকের অংশগ্রহণে একটি বর্ণাঢ্য শোভাযাত্রার মধ্য দিয়ে অনুষ্ঠানের প্রথম অধিবেশন শুরু হয়।

সকাল ১০টায় প্রাক্তন ছাত্রীদের স্মৃতিচারণা ও ১১টায় অনুষ্ঠিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। বিকেলে আলোচনা সভা শেষে সন্ধ্যায় দ্বিতীয় অধিবেশনে আবার পরিবেশিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।






মন্তব্য চালু নেই