মেইন ম্যেনু

নারীদের দেশ গড়ার কাজে অংশ নেয়ার আহ্বান জানালেন ভূমি মন্ত্রী

মো. আলী আশরাফ খান, দাউদকান্দি, কুমিল্লা: প্রখ্যাত ভাষা সৈনিক, বীর মুক্তিযোদ্ধা, ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ এম.পি. দেশের নারীদের উচ্চ শিক্ষায় শিক্ষিত হয়ে দেশ গড়ার কাজে অংশ নেয়ার আহ্বান জানিয়েছেন।

আজ ১৮ মার্চ শুক্রবার ঈশ^রদী মহিলা ডিগ্রী কলেজের নতুন দ্বিতল ভবন উদ্বোধন, স্মরণিকা প্রকাশ ও নবীন বরণ উৎসব অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

মন্ত্রী শরীফ বলেন, ‘নারীদের অবমাননার কোন সুযোগ নেই। মেয়েদের অবমূল্যায়ণ করে কোনো জাতি সামনে এগুতে পারেনি এবং পারবেও না। আমাদের মাননীয় প্রধানমন্ত্রী, স্পীকার ও বিরোধী দলীয় নেতাও নারী। নারীর ক্ষমতায়ন, নারীর উন্নয়ন ও নারীর অধিকার প্রতিষ্ঠায় জননেত্রী শেখ হাসিনার সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে’। এসময় তিনি তার বক্তব্যে আরো বলেন, ‘ দেশে সেনা, নৌ, বিমান, পুলিশ, বিজিবি ও বিভিন্ন পেশায় নিয়োজিত নারীরা অত্যন্ত দক্ষতার স্বাক্ষর রাখছে’। মন্ত্রী ছাত্রছাত্রীদের শালীনতা বজায় রেখে নিজেকে সুশিক্ষায় শিক্ষিত হয়ে স্ব-স্ব এলাকাকে আলোকিত করার আহ্বান জানান। মন্ত্রী সুন্দর ও উন্নত ঈশ^রদী গড়ে তোলার অঙ্গিকার প্রত্যয় ব্যক্ত করেন। মন্ত্রী ঈশ^রদী মহিলা কলেজে নব নির্মিত চারতলা ভিত্তিপ্রস্তরের দ্বিতল ভবনের উদ্বোধন করেন। ১ কোটি ৩৬ লাখ টাকা ব্যয়ে দ্বিতল ভবনটি নির্মিত হয়।

নতুন ভবন উদ্বোধন শেষে মন্ত্রী বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে সারাদেশের পশ্চাদপদ নারীকে সুশিক্ষায় শিক্ষিত করে পুরুষের সমান অধিকার নিশ্চিত করা হবে। ভূমিতে নারীর ক্ষমতায়ন তথা নারীর অধিকার প্রতিষ্ঠা পেয়েছে। ভূমিহীনদের কৃষিজমি বন্দোবস্ত প্রদানে নারীদের প্রতি গুরুত্ব দেওয়া হয়েছে। ভূমি বন্দোবস্ত নীতিমালায় বন্দোবস্তীয় জমি হস্তান্তর, বিক্রি বা দত্তক নারীর সদিচ্ছা ছাড়া করার সুযোগ নেই’।

অধ্যক্ষ আফরোজা বেগম এর সভাপতিত্বে এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, সাবেক এমপি মঞ্জুর রহমান বিশ^াস, পৌর মেয়র আবুল কালাম আজাদ মিন্টু, উপজেলা প্যানেল চেয়ারম্যান মাহজেবিন শিরীন পিয়া, মুস্তাফিজুর রহমান খান কামাল, মাহফুজুর রহমান, বশির আহমেদ বকুল, মো. আবদুল খালেক, রোকনুজ্জামান খান পাভেল, আনছার আলী ডিলু, জাহাঙ্গীর আলম, আফরোজা খাতুন, শাহনাজ পারভীন, ব্যারিস্টার সৈয়দ আলী জিরু, শিখা বিশ^াস ও গোলাম মোস্তফা চান্না মন্ডল। অনুষ্ঠানটির সঞ্চালনায় ছিলেন, প্রভাষক মো. ইসমাইল হোসেন।



« (পূর্বের সংবাদ)



মন্তব্য চালু নেই