মেইন ম্যেনু

নারী গৃহকর্মীর পাশাপাশি দক্ষ পুরুষকর্মীও নেবে সৌদি

বাংলাদেশ থেকে নারী গৃহকর্মীর পাশাপাশি এবার দক্ষ চিকিৎসক, প্রকৌশলীসহ সব ক্ষেত্রে আরো পুরুষ কর্মী নেবে বলে জানিয়েছে সৌদি আরব।

বৃহস্পতিবার সৌদি আরবের রাজধানী রিয়াদে সে দেশের শ্রমমন্ত্রী ড. মোফাররেজ বিন সাদ আল হকবানী সঙ্গে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী নুরুল ইসলাম বিএসসির এক দ্বিপাক্ষিক বৈঠকে দেশটি এ কথা জানায়।

সৌদির শ্রমমন্ত্রী বলেন, ‘বাংলাদেশের সঙ্গে সৌদি আরবে সম্পর্ক দীর্ঘ দিনের এবং আগামী দিনেও এ সুসম্পর্ক বজায় থাকবে। বাংলাদেশের মানব সম্পদ উন্নয়নে দুই দেশ এক সঙ্গে কাজ করবে। তাই আমরা পেশাদার চিকিৎসক, প্রকৌশলীসহ সব ক্ষেত্রে আরো পুরুষ কর্মী নেবো।’

বৈঠকে সৌদি আরবের শ্রমমন্ত্রী বাংলাদেশ থেকে প্রশিক্ষিত নারীকর্মী ব্যাপক চাহিদার আছে জানিয়ে বাংলাদেশি কর্মীদের কাজের প্রশংসা করেন।

এতে নুরুল ইসলাম বিএসসি সৌদি আরবকে বাংলাদেশ থেকে আরো প্রশিক্ষিত ও দক্ষ পুরুষ এবং নারী কর্মী নেয়ার আহ্বান জানিয়ে বলেন, ‘এখন বাংলাদেশ দক্ষ ও প্রশিক্ষিত কর্মী তৈরিতে আগের তুলনায় আরো বেশি সক্ষম।’ একই সঙ্গে তিনি বাংলাদেশের সঙ্গে সে দেশের সুস্পর্কে কথা উল্লেখ করেন।

শ্রমবাজার সম্প্রসারণের লক্ষ্যে প্রবাসী কল্যাণমন্ত্রী পাঁচ দিনের এক সরকারি সফরে সৌদি আরব অবস্থান করছেন। সফরকালে তিনি পাঁচ সদস্যের একটি প্রতিনিধিত্ব দলের নেতৃত্ব দিচ্ছেন। গতকাল বুধবার রাতে তিনি সৌদি আরব যান। আগামী ৪ জানুয়ারি মন্ত্রীসহ ওই পাঁচ সদস্য দলের দেশে ফিরার কথা আছে।






মন্তব্য চালু নেই