মেইন ম্যেনু

নারী ধারাভাষ্যকারদের সেরা একাদশে মুস্তাফিজ

প্রথমবারের মত ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) খেলতে গিয়েই বাজিমাত করেছেন বাংলাদেশের কাটার মাস্টার মুস্তাফিজ। দলকে প্লে-অফে ওঠানোর পাশাপাশি বল হাতেও দুর্দান্ত পারফর্ম করে যাচ্ছেন তিনি। আশীষ নেহরার ইনজুরির ফলে দলের মূল বোলারের ভূমিকাও পালন করছেন সাতক্ষীরার এই বালক। আর তার অসাধারণ পারফর্মের কারণেই তাকে নিজেদের পছন্দের একাদশে রাখতে বাধ্য হলেন দুই নারী ধারাভাষ্যকার মেল জোনস এবং লিসা স্টালেকার।

টুর্নামেন্টে ফাইনালে ওঠার লক্ষ্যে আজ গুজরাট লায়ন্সের বিপক্ষে লড়বে মুস্তাফিজের সানরাইজার্স হায়দারাবাদ। আইপিএলে ধারাভাষ্য দিতে এসে ইতোমধ্যেই নিজেদের সেরা একাদশ গঠন করেছেন সাবেক দুই নারী ক্রিকেটার। আর সে দলেই জায়গা করে নিয়েছেন মুস্তাফিজ। অস্ট্রেলিয়ার হয়ে ৬১টি ওয়ানডে ম্যাচ খেলা জোনসের সেরা একাদশে জায়গা পেয়েছেন মুস্তাফিজ তবে লিসার দলে ১১ জনের ভেতর না থাকলেও দ্বাদশ ক্রিকেটার হিসেবে জায়গায় পেয়েছেন মুস্তাফিজ।

মুস্তাফিজের শুরুর থেকে ডেথ ওভারের বোলিং বেশ প্রশংসা কুড়িয়েছে ক্রিকেট মহলে। ডেথ ওভারে তার বল খেলতে রীতিমত নাস্তানবুদ হতে হচ্ছে ব্যাটসম্যানদের। স্লোয়ার এবং কাটার বুঝতেও হিমসিম খেতে হচ্ছে ব্যাটসম্যানদের। রান দেয়ার ক্ষেত্রে অতিশয় কিপ্টেমি করার কারণেই মুস্তাফিজকে এই দুই ধারাভাষ্যকার দলে রেখেছেন। ১৫ ম্যাচে ১৬ উইকেট পেলেও আইপিএলের শীর্ষ দশ বোলারের ভেতর ওভার প্রতি সবথেকে কম রান দিয়েছেন মুস্তাফিজের।

স্টালেকারের সেরা দল: রোহিত শর্মা, ডেভিড ওয়ার্নার, বিরাট কোহলি, এবি ডি ভিলিয়ার্স, ক্রুনাল পাণ্ডে, ইউসুফ পাঠান, আন্দ্রে রাসেল, মহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক ও উইকেটরক্ষক), মিচেল ম্যাকক্লেনঘান, অমিত মিশ্র, ভুবনেশ্বর কুমার।

দ্বাদশ খেলোয়াড়: মুস্তাফিজুর রহমান

জোনসের সেরা দল: রোহিত শর্মা, ডেভিড ওয়ার্নার, বিরাট কোহলি, এবি ডি ভিলিয়ার্স, ইউসুফ পাঠান, শেন ওয়াটসন, ক্রুনাল পাণ্ডে, নামান ওঝা, ভুবনেশ্বর কুমার, মুস্তাফিজুর রহমান, যুবেন্দ্র চাহাল।






মন্তব্য চালু নেই