মেইন ম্যেনু

নারী-পুরুষ পার্থক্য করা চলবে না

বাংলাদেশের বর্তমান উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হলে শ্রমিকদের বেতন বৈষম্য দূর করতে হবে বলে মনে করেন তথ্যমন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু।

রোববার সকাল ১১টায় রাজধানীর জিরো পয়েন্ট মোড়ে মহান মে দিবস উপলক্ষে সমাজতান্ত্রিক দল জাসদের (ইনু-শিরিন অংশ) এক সমাবেশে তিনি এ কথা বলেন।

ইনু বলেন, ‘এই মুহূর্তে বাংলাদেশকে ভালো করতে হলে শ্রমিকদের মজুরি কত হবে তা নির্ধারণ করতে হবে, নারী-পুরুষের মধ্যে পার্থক্য সৃষ্টি করা চলবে না ও শ্রমিকদের নিরাপত্তা সমস্যা দূর করতে হবে। আমি মনে করি, জাসদ মনে করে বাংলাদেশের বর্তমান উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হলে শ্রমিকদের মধ্যে বেতন বৈষম্য দূর করতে হবে, শ্রমিকদের ন্যায্য মজুরি দিতে হবে, ট্রেড ইউনিয়ন অক্ষরে অক্ষরে দিতে হবে এবং শ্রমিকদের জাতীয় ন্যূনতম মজুরি কমিশন গঠন করতে হবে।’

তিনি বলেন, ‘শ্রমিকদের সকল ধরনের আন্দোলনের সাথে রাজপথে, সংসদে এমনকি মন্ত্রিপরিষদের বৈঠকেও জাসদ পাশে আছে। এবং সকল জায়গায় শ্রমিকদের অধিকারের কথা জোড়ালোভাবে তুলে ধরা হবে। সমাজ, রাষ্ট্র ও কারখানায় শান্তি বজায় রাখতে হবে। এ দেশে শ্রমিকরা কাঁদবে আর মালিকরা হাসবে, এই অবস্থা চলতে দেয়া যায় না। এর অবসান ঘটাতেই হবে।’

সমাবেশে বক্তব্য রাখেন জাসদের সাধারণ সম্পাদক শিরিন আক্তার, জাসদ নেতা অধ্যাপক আনোয়ার হোসেন, আলীউর রহমান শওকত, নাদের চৌধুরী প্রমুখ।






মন্তব্য চালু নেই