মেইন ম্যেনু

নার্সদের বিরুদ্ধে মামলা, আসামি ১৪০০

জ্যেষ্ঠতা ও যোগ্যতা অনুযায়ী চাকরির দাবিতে আন্দোলনরত নার্সদের বিরুদ্ধে মামলা করেছে পুলিশ। পুলিশের কাজে বাধা ও মারধরের অভিযোগ এনে ১৪০০ জনকে অজ্ঞাত আসামি করে ধানমন্ডি থানায় বৃহস্পতিবার এ মামলা করা হয়। এ ঘটনায় এজাহারনামীয় দুই আসামিকে গ্রেপ্তার করা হয়েছে।

ধানমন্ডি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নুরে আজম মিয়া এ তথ্য নিশ্চিত করেছেন।

গতকাল বুধবার রাতে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের বাসার সামনে যাওয়ার সময় নার্সদের লাঠিপেটা করে পুলিশ। এতে অন্তত ৪০ জন আহত হয়েছেন বলে দাবি করছেন নার্সরা।

বাংলাদেশ ডিপ্লোমা বেকার নার্সেস অ্যাসোসিয়েশনের মহাসচিব ফারুক হোসেইন দাবি করেন, পুলিশের লাঠেপেটা ও গরম পানিতে অন্তত ৫০ জন নার্স আহত হয়েছেন।

জানা গেছে, প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের সময় না পেয়ে নার্সরা ধানমন্ডি ১১ তে স্বাস্থ্যমন্ত্রীর বাসার সামনে যাওয়ার পথে পুলিশ তাদের বাধা দেয়। এ সময় উত্তেজনার সৃষ্টি হলে পুলিশ আন্দোলনরত নার্সদের লাঠিপেটা করে এবং তাদের ওপর জলকামান থেকে গরম পানি ছোড়া হয়। এ সময় বেশ কয়েকজন আহত হন।

তবে ধানমন্ডি থানার ওসি (তদন্ত) হেলাল উদ্দিন এসব অভিযোগ নাকচ করে জানান, “স্বাস্থ্যমন্ত্রীর বাড়ির সামনে ব্যারিকেডের বাইরে অবস্থান করার সময় আমরা তাদের সরিয়ে দেই। কোনো ধরনের লাঠিপেটা করা হয়নি।”






মন্তব্য চালু নেই