মেইন ম্যেনু

নাশকতার ২ মামলায় আব্বাসের জামিন নাকচ

পল্টন ও মতিঝিল থানার নাশকতার দুই মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের জামিনের আবেদন নাকচ করেছেন আদালত।

রোববার ঢাকার মহানগর দায়রা জজ আদালতের বিচারক কামরুল হোসেন মোল্লা আব্বাসের করা জামিন আবেদনের শুনানি শেষে তা নাকচ করে দেন।

অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া, খোরশেদ আলম, ওমর ফারুক ফারুকী, মহিউদ্দিন চৌধুরীসহ প্রমুখ আইনজীবী জামিন আবেদনের পক্ষে শুনানি করেন।

অন্যদিকে রাষ্ট্রপক্ষে ঢাকা মহানগর পিপি আব্দুল্লাহ আবু, অতিরিক্ত পিপি শাহ আলম তালুকদার, সহকারী পিপি হেয়ায়েত উদ্দিন খান হিরণ জামিনের আবেদনের বিরোধিতা করে শুনানি করেন।

গত ৬ জানুয়ারি এই দুই মামলাসহ দুর্নীতির আরেক মামলায় ঢাকার সিএমএম আদালত ও ঢাকার চার নম্বর বিশেষ জজ আদালতে আত্মসমর্পণ করে জামিন প্রার্থনা করেন মির্জা আব্বাস। শুনানি শেষে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মাদ মাহবুবুর রহমান এবং ঢাকার চার নম্বর বিশেষ জজ আমিনুল হক জামিন আবেদন নাকচ করে আসামিকে জেলহজতে পাঠানোর ওই আদেশ দেন।

ওইদিন সকালে মোট ৫টি মামলায় মির্জা আব্বাস আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন।

প্রথমে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাহবুবুর রহমানের আদালতে ৪টি নাশকতার মামলায় এবং পরে ঢাকার ৪ নম্বর বিশেষ জজ আদালতে দর্নীতির একটি মামলায় আত্মসমর্পণের আবেদন করা হয়।

পল্টন ৪৬(১২)১৪ এবং মতিঝিল ৬(১)১৫ নম্বর মামলায় যথাক্রমে গত ২০১৪ সালের ২৮ ডিসেম্বর পল্টন মোড়ে এবং ২০১৫ সালের ৪ জানুয়ারি মতিঝিল এজিবি কলোনিস্থ বায়তুল মামুর মসজিদের সামনে গাড়ি ভাঙচুর, অগ্নিসংযোগ এবং ককটেল বিস্ফোরণের অভিযোগে মির্জা আব্বাসসহ ৮১ জনের বিরুদ্ধে মামলা দুইটি দায়ের করা হয়।






মন্তব্য চালু নেই