মেইন ম্যেনু

নাস্তিক হলেও ‘লাঞ্ছনা’ নয়

নারায়ণগঞ্জে শিক্ষক শ্যামল কান্তি ভক্তকে স্থানীয় সাংসদ সেলিম ওসমানের নির্দেশে কান ধরে উঠবস করানো প্রসঙ্গে সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নাস্তিক হলেও লাঞ্ছনা আইনসিদ্ধ নয়।

শুক্রবার (২৭ মে) সকালে গাজীপুরের টেকনগরপাড়া এলাকায় বিআরটিসির বাস ডিপো ও সালনা এলাকায় অবৈধ কয়েকটি লেগুনা প্রস্তুতকারী প্রতিষ্ঠান পরিদর্শন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

মন্ত্রী বলেন, ‘শ্যামল কান্তি যদি নাস্তিকও হয় তবুও তাকে কান ধরে উঠবস করানোটা আইনসিদ্ধ নয়। এটা একেবারে সামন্তবাদী ব্যবস্থার মতো। এ বিষয়ে শিক্ষামন্ত্রী প্রধানমন্ত্রীর নির্দেশনায় ব্যবস্থা নিয়েছেন।’

সরকার খালেদা জিয়াকে গ্রেপ্তারের ষড়যন্ত্র করছে, বিএনপির এমন অভিযোগ নাকচ করে দিয়ে ওবায়দুল কাদের বলেন, ‘বিএনপি নেত্রী খালেদা জিয়াকে গ্রেপ্তারে সরকারের কোনো উদ্দেশ্য নেই।’

তিনি বলেন, ‘খালেদা জিয়াকে নিয়ে বিএনপির কয়েকজন নেতা বলেছেন, সরকার তাকে গ্রেপ্তারের চক্রান্ত করছে। কিন্তু সরকারের একজন মন্ত্রী হিসেবে যতদূর জানি, খালেদা জিয়াকে গ্রেপ্তারে সরকার কোনো রাজনৈতিক উদ্দেশ্য নিয়ে চিন্তা-ভাবনা করছে না।’

মন্ত্রী জানান, বিআরটিসি বাস ডিপো পরিদর্শন করে বিভিন্ন অনিয়ম পাওয়া গেছে। এসব ব্যাপারে বিআরটিসির চেয়ারম্যানকে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার নির্দেশ দেন তিনি। এ ছাড়া বাস ডিপোর ম্যানেজারকে কারণ দর্শানোর নোটিশ দিতে বলেন তিনি।

এ সময় সালনা এলাকার কয়েকটি লেগুনা উৎপাদন কারখানা বন্ধে এবং অবৈধ এসব যানবাহন সিলগালা করতে পুলিশ প্রশাসনকে নির্দেশনা দিয়ে মন্ত্রী কারখানা উচ্ছেদে বিআরটিএর ম্যাজিস্ট্রেটকে নির্দেশ দেন।

মন্ত্রীর সাথে মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, সহকারী পুলিশ সুপার (ট্রাফিক) শাখাওয়াত হোসেনসহ সড়ক জনপথ ও পুলিশ শাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।






মন্তব্য চালু নেই