মেইন ম্যেনু

না ফেরার দেশে চলে গেলেন জর্জ মাইকেল

প্রখ্যাত ব্রিটিশ পপ গায়ক জর্জ মাইকেল মারা গেছেন। ৫৩ বছর বয়সে ইংল্যান্ডের অক্সফোর্ডশায়ারে নিজের বাসায় মৃত্যুবরণ করেন এই কিংবদন্তী শিল্পী। এমন সংবাদই প্রকাশ করেছে ব্রিটিশ গণমাধ্যম বিবিসি।

স্থানীয় সময় রোববার রাত ১১টার দিকে তাঁর মুখপাত্র এক বিবৃতিতে বলেন, ‘অতি দুঃখের সঙ্গে আমরা জানাচ্ছি যে আমাদের প্রিয় পুত্র, ভাই এবং বন্ধু জর্জ ক্রিস্টমাসের দিনে শান্তিতে ওপারে পৌঁছেছেন। তার পরিবার গভীর শোকের মধ্যে কাটাচ্ছে। তাই আপাতত এ নিয়ে আর কোন মন্তব্য করা হবে না।’

তবে পুলিশের ধারণা স্বাভাবিক মৃত্যুই হয়েছে জর্জের। ২০১১ সালে নিউমোনিয়ায় আক্রান্ত হন তিনি। এরপর ভিয়েনা হাসাপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি। তবে তখন থেকেই তার শারিরিক অবস্থা দিন দিন অবনতি হচ্ছিল।

গান গাওয়ার পাশাপাশি জর্জ মাইকেল ছিলেন সুরকার এবং গীতিকারও। আশির দশকে দারুণ খ্যাতি অর্জন করেন তিনি। তার প্রথম একক আ্যালবাম ফেইথ সারা বিশ্বে ২০ মিলিয়নের অধিক কপি বিক্রী হয়। আড় ২০১০ সাল পর্যন্ত সারাবিশ্বে তার আ্যালবাম বিক্রি হয়েছে ১০০ মিলিয়নেরও বেশি। তবে একক অ্যালবাম বের করার আগে অ্যান্ড্রু রিজলির সঙ্গে গড়ে তুলেছিলেন ‘হোয়াম!`। তবে ১৯৮৬ সালে তা ভেঙে গেলে একক ক্যারিয়ার গড়ে তোলেন এ কিংবদন্তী।

বিলবোর্ড সর্বকালের সেরা ১০০ গায়কের তালিকায় বিশ্বের ৪০তম সবচেয়ে সফল শিল্পী জর্জ। ৩০ বছরের সঙ্গীত জীবনে অনেক পদকই পান তিনি। এর মধ্যে ৮ বার গ্রামি অ্যাওয়ার্ডের জন্য মনোনীত হয়ে দুইবার এ পদক জেতেন তিনি।






মন্তব্য চালু নেই