মেইন ম্যেনু

নিউইয়র্কে দুই বাংলাদেশি হত্যার দায় স্বীকার ঘাতকের

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের কুইন্স এলাকার মসজিদের ইমামসহ দুই বাংলাদেশিকে গুলি করে হত্যার ঘটনায় আটক সন্দেহভাজনের বিরুদ্ধে হত্যাসহ দুটি অভিযোগ এনেছে পুলিশ। অস্কার মোরেল(৩৫) নামে হিসপানিক এই নাগরিকের বিরুদ্ধে দ্বিতীয় অভিযোগ হচ্ছে অবৈধ অস্ত্র বহনের অভিযোগ। খবর বিবিসির।

গতকাল সোমবার নিউইয়র্ক সময় রাত দশটার দিকে ইস্ট নিউইয়র্কের মিল্যার এভিনিউ থেকে তাকে গ্রেপ্তার করা হয়। কুইন্সের একটি আদালতে হাজির করা হলে তিনি ইমাম ও তার বন্ধুকে হত্যার দায় স্বীকার করেছেন।

স্থানীয় সময় শনিবার প্রায় ১টা ৫০মিনিটে কুইন্সের ওজনপার্ক এলাকায় পেছন দিকে থেকে এসে আল ফোরকান জামে মসজিদের ইমাম মাওলানা আলাউদ্দিন আখঞ্জি (৫৫) ও তার প্রতিবেশী থেরা উদ্দিনকে (৬৪) খুব কাছ থেকে মাথায় গুলি করা হয়। হাসপাতালে নেয়ার পর তাদের মৃত্যু হয়।

সিসিটিভি ফুটেজে দেখা যায়, গুলি করার পর ঘাতক একটি গাড়িতে করে পালিয়ে যায়। এই ঘটনার প্রায় দশ মিনিট পর কয়েক মাইল দূরে এক সাইকেলআরোহীকে গাড়ি দিয়ে ধাক্কা দিয়ে পালায় অস্কার মোরেল।নিউইয়র্ক পুলিশ হত্যার কারণ সম্পর্কে বিস্তারিত কিছু জানায়নি।

গতকাল সোমবার নিউইয়র্ক পুলিশের চিফ অব ডিটেকটিভস বব বয়েস এক সংবাদ সম্মেলনে জানান, পুলিশ আলামত হিসাবে একটি রিভলবার ও কিছু পোশাক উদ্ধার করেছে। ধারণা করা হচ্ছে, হত্যার সময় এগুলো ব্যবহার করা হয়েছিল। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর এক কর্মকর্তা বলেন, অস্কার মোরেলকে আটক করার সময় তার বাড়ির কাছ থেকেই এগুলো উদ্ধার করা হয়।

সোমবার স্থানীয় সময় আড়াইটায় আল ফোরকান মসজিদ সংলগ্ন মিউনিসিপ্যাল পার্কে দুই বাংলাদেশির জানাজা অনুষ্ঠিত হয়।মাওলানা আকঞ্জি দুই বছর আগে বাংলাদেশ থেকে যুক্তরাষ্ট্রে আসেন।






মন্তব্য চালু নেই