মেইন ম্যেনু

নিউইয়র্কে হাসিনাবিরোধী বিক্ষোভ মিছিলে ড. ইউনূস!

নিউইয়র্কে সফররত বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে জাতিসংঘ সদর দপ্তরের সামনে নানা স্লোগানে বিক্ষোভ করছিল স্থানীয় বিএনপি। সেই বিক্ষোভে আচমকা হাজির হয়ে সবাইকে তাক লাগিয়ে দিলেন বাংলাদেশের একমাত্র নোবেলজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূস। তিনি এই বিক্ষোভে সমর্থন দেন এবং উপস্থিত সবার সঙ্গে কুশল বিনিময় করেন।

স্থানীয় সময় রবিবার সকালে এই বিক্ষোভের পর বিএনপি নেতাকর্মীরা নিউইয়র্কের হোটেল হিল্টনের সামনে অবস্থান নেয়। সেখানে শেখ হাসিনাকে প্রতিরোধের ঘোষণা দেন তারা।

প্রতিবাদ সমাবেশ থেকে অনতি বিলম্বে নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে জনগণের ভোটাধিকার এবং গণতন্ত্র পুনঃপ্রবর্তনের জোর দাবি জানানো হয়।

প্রসঙ্গত, নোবেলজয়ী ড. ইউনূস সরাসরি কোনো রাজনৈতিক দলের সঙ্গে জড়িত নন। ওয়াল ইলেভেন পরবর্তী সময়ে একবার নিজে রাজনৈতিক দল করার প্রক্রিয়া শুরু করেও পিছিয়ে আসেন। তবে বর্তমান আওয়ামী লীগ সরকারের ওপর তার ক্ষুব্ধতা আছে। নিজের প্রতিষ্ঠিত গ্রামীণ ব্যাংক থেকে এই সরকার তাকে বিতাড়িত করেছে বলে অভিযোগ ড. ইউনূসের। মার্কিন সরকারের অনেকের সঙ্গে ড. ইউনূসের ব্যক্তিগত সম্পর্ক রয়েছে। জাতিসংঘ একটি কর্মসূচিতে যোগ দিতে তিনি বর্তমানে নিউইয়র্কে অবস্থান করছেন।






মন্তব্য চালু নেই