মেইন ম্যেনু

নিউইয়র্ক ফ্যাশন উইকের আলোচিত ৯টি বিষয়

এখন সময় হয়েছে আপনার স্নো-বুট ও কাশ্মীরী শালটি হাতে নেওয়ার কারণ এখনই চলছে নিউ ইয়র্ক ফ্যাশন উইক। আনুষ্ঠানিকভাবে এটি শুরু হয় গত ১০ই ফেব্রুয়ারি এবং চলবে ১৮ই ফেব্রুয়ারি পর্যন্ত। তবে এই ফ্যাশন উইকের কিছু ব্যাপারে অনেকেই হতাশ। কেইন ওয়েস্টের এই শোতে যেন ব্যতিক্রম কিছু নেই বরং কেনাকাটাযোগ্য সংগ্রহই যেন সাধারণ হয়ে গেছে। এই শো এর এমন ৯টি ব্যাপার এখানে তুলে ধরা হল যা এই শো এর ভিতরে ও বাইরে আলোচিত হবে।

১। কেইন ওয়েস্ট এবং ইযি ম্যাডিসন স্কয়ার গার্ডেনের নিয়ন্ত্রণ নিয়ে নেন তৃতীয় সিজন হল নউ ইয়র্ক ফ্যাশন উইকের সবচেয়ে আকর্ষণীয় ইভেন্ট। কেইন ওয়েস্টের একাধিক ঘণ্টার এই ইভেন্টে চলবে বহুল প্রতীক্ষিত অ্যালবাম ‘ওয়েভস’, আর সামনের সারিতে অনেক সেলিব্রেটি, পারফর্ম করবেন ভেনেসা বীক্রফট যেখানে সম্পৃক্ত রয়েছে হাজার আনুষঙ্গিক এবং সেখানে থাকবে বিখ্যাত স্ট্রিট ক্যাস্ট মডেলরা।

২। সঠিক রিটেইল সংগ্রহ
সি.এফ.ডি.এ. (কাউন্সিল অব ফ্যাশন ডিজাইনারস অব অ্যামেরিকা) যেন সরাসরি বিক্রেতাদের ফ্যাশন শো তে নেমেছেন। তবে কিছু ডিজাইনার এর থেকে সুযোগও নিচ্ছেন। রেবেকা মিনকফ এখনি বিক্রয়যোগ্য বসন্ত সংগ্রহ নিয়ে মঞ্চে আসবেন এবং সাথে কিছু ব্র্যান্ডের নামও শোনা যাচ্ছে। অনেকেই এমন আইটেম ব্যবহার করছেন যা বাজারে সহজলভ্য।

৩। ফিরে আসছেন ডিজাইনার অ্যালেক্সান্ডার ওয়্যাং
নিউ ইয়র্ক ফ্যাশন উইকে চলে আসছেন বিখ্যাত ফ্যাশন ডিজাইনার অ্যালেক্সান্ডার ওয়্যাং। এটা হয়তো তাঁর জন্য সবচেয়ে উত্তেজনাপূর্ণ শো হতে যাচ্ছে এবং দর্শকরাও তাঁকে নিয়ে কম উৎসাহী নয়। প্যারিসে ব্যালেন্সিয়াগাতে তাঁর দেয়া প্রতিশ্রুতি থেকে মুক্ত হয়ে তিনি এখানে চলে আসছেন। একটি বিষয় সবসময় তাঁর মাথায় থাকে- সেটা হল তাঁর নিজের ব্র্যান্ড।

৪। প্রথমবারের মতো রানওয়েতে আসছেন রিহানা
রিহানার যেন সামনের সারি প্রধান অবলম্বন হতে চলেছেন। তিনি ক্যাটওয়াকে তাঁর পুমার প্রথম সংগ্রহ উপস্থাপন করবেন। কী আসা করা যায়?- তিনি হয়তো অফবীট স্টাইলে স্নিকার্স পরে আসতে পারেন।
৫। প্রয়েনজা আসছেন প্রাক-সংগ্রহ ছাড়া
জ্যাক ম্যাককলাফ এবং ল্যাজারো হারনান্দেসের প্রাক-সংগ্রহ নিয়ে প্রতিবার ফ্যানদের সামনে আসতেন প্রয়েনজা স্কাউলার। কিন্তু এবার ব্যান্ডটি তাদের নতুন মডেলের পোশাকগুলো গোপন রাখার সিদ্ধান্ত নিয়েছে যেগুলো সরাসরি মে মাস থেকে তাদের দোকানে পাওয়া যাবে। এজন্য এবার ব্র্যান্ডগুলোর প্রাক-সংগ্রহ ছাড়াই দেখতে হবে প্রয়েনজাকে।

৬। নিউ ইয়র্কে এখনও রয়েছে কিছু তরুণ প্রাণ
নিউ ইয়র্ক ফ্যাশন উইকে তরুণ কাউকে খুঁজছেন? তাহলে আপনার চোখ খোলা রাখুন। এই তালিকায় আছেন টেসা এবং ওহলিন। সাবেক অ্যামারম্যান স্ক্লসবার্গ ডিজাইনার এরিক স্ক্লসবার্গ আসছেন এই শো তে। তিনি উপস্থাপন করবেন মসেস গন্টলেট চেং এবং ভ্যাকারা ব্র্যান্ডকে।
৭। ৯০ দশকের স্বপ্নগুলো চলে আসছে রানওয়েতে
৯০ দশকের ফ্যাশন ডিজাইনার মায়েল এবং জুলি বেট ফিরে আসছেন নিউ ইয়র্ক ফ্যাশন উইকের ফল ২০১৬ শো এর জন্য।
৮। ফ্যাশনে গেমে আসছে মমা পি.এস.১
জাঁকাল শিশুরাও অংশ নিচ্ছে ফ্যাশন উইকে। ইখাউস লাটা মমা পি.এস.১ এর কুইন্সের ফল ২০১৬ তে আসছেন যা শৈল্পিক কাজের সাথে সম্পৃক্ত।
৯। শিরোনামের অংশীদারীত্ব নিল লস আঞ্জেলেস
একই সাথে ১০ ফেব্রুয়ারিতে লস আঞ্জেলেসে অনুষ্ঠিত হল সেন্ট লরেন্টের কনসার্ট যা নিউ ইয়র্ক ফ্যাশন উইকের পাশাপাশি শিরোনামে যায়গা করে নিয়েছে।






মন্তব্য চালু নেই