মেইন ম্যেনু

নিমিষেই দূর করুন ঘাড়ের কালো দাগ

অনেকেরই ঘাড়ের যত্নের অভাবে বা রোদে পুড়ে কালো দাগের সৃষ্টি হয়। এসকল কালো দাগ দূর করতে অনেক সমস্যা মনে করে, অনেকেই সেদিকে পাত্তা দেন না। কিন্তু ঘরোয়া কিছু উপাদানে সহজেই ঘাড়ের দাগ দূর করা সম্ভব।

১। লেবু
দাগ দূর করতে লেবুর তুলনা নেই। প্রাকৃতিক ব্লিচের কাজ করে লেবু। ঘাড়ের কালো দাগ দূর করতে, প্রতিদিন ঘুমাতে যাবার আগে সমপরিমাণ লেবুর রস ও গোলাপজল মিশিয়ে ঘাড়ের কালো দাগে লাগিয়ে ঘুমিয়ে পরুন। সকালে উঠে গোসল করে ধুয়ে নিন। এভাবে এক মাস ব্যবহার করলে ঘাড়ের দাগ সহজেই দূর হবে।

২। আলু
আলুতে আছে প্রাকৃতিক ব্লিচের উপাদান। তাই আলুর রস ঘাড়ের দাগ দূর করতে সাহায্য করবে। আলু কুচি করে, বা থেঁতলে রস বের করে ঘাড়ের কালো অংশে লাগিয়ে ১৫-২০ মিনিট অপেক্ষা করুন। তারপর পানি দিয়ে ধুয়ে নিন। নিয়মিত ব্যবহারে ঘাড়ের কালচে ভাব দূর হয়ে যাবে।

৩। অ্যালোভেরা
যেকোনো দাগ হালকা করতে অ্যালোভেরার তুলনা নেই। অ্যালোভেরার তাজা রস বের করে, ঘাড়ে ২০ মিনিটের জন্য লাগিয়ে রাখলে, প্রতিদিন ব্যবহারে ঘাড়ের দাগ দূর হবে।

৪। শশা
ত্বকের হারানো সৌন্দর্য রক্ষা করতে, আর হারানো রং ফিরে পেতে শশার ভুমিকা অনেক। শশা ত্বকের মরা চামড়া তুলে ত্বককে করে তুলে উজ্জ্বল আর আকর্ষণীয়। শশার রস বের করে, ঘাড়ের দাগে কিছু সময় ম্যাসাজ করে, ২০ মিনিট অপেক্ষা করুন। পরে পানি দিয়ে ধুয়ে নিন। এতে ঘাড়ের দাগ সহজেই মুছে যাবে।






মন্তব্য চালু নেই