মেইন ম্যেনু

নির্বাচনী এলাকায় বিজিবি মোতায়েন, টহল শুরু

আসন্ন পৌর নির্বাচন ঘিরে রাজশাহী অঞ্চলে নামানো হয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। রোববার মধ্যরাত থেকে নির্বাচনী এলাকাগুলোতে টহল শুরু করেছে বিজিবি।

সোমবার দুপুরে রাজশাহী-১ বিজিবির সহকারী পরিচালক হাছান আলী জানান, নির্বাচন কমিশনের নির্দেশনা মেনেই রোববার রাত থেকে বিজিবি মোতায়েন করা হয়েছে। ১ বিজিবির আওতাধীন রাজশাহী ও পাবনায় মোতায়েন করা হয়েছে ২৫ প্লাটুন বিজিবি। নির্বাচনী এলাকার নির্ধারিত ক্যাম্পে অবস্থান নিয়ে রোববার মধ্যরাত থেকে টহল শুরু করেছে বিজিবি।

হাছান আলী আরো জানান, স্ট্রাইকিং ফোর্স হিসেবে নির্বাচনে নিরাপত্তায় দায়িত্বপালন করবে বিজিবি। এর মধ্যে ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোতে দুই প্লাটুন এবং সাধারণ কেন্দ্রগুলোতে এক প্লাটুন করে বিজিবি র‌্যাব-পুলিশের পাশাপাশি দায়িত্ব পালন করবে।

নির্বাচন চলাকালে জেলা প্রশাসনের মনিটারিং ক্যাম্প থেকে নিরাপত্তার সার্বিক বিষয়টি দেখভাল করা হবে। এর বাইরেও বিজিবির আলাদা মনিটরিং ক্যাম্প থাকবে। কোথাও কোনো নিরাপত্তা বিঘ্নিত হবার আশঙ্কা দেখা দিলে দ্রুত ব্যবস্থা নেবে বিজিবির স্ট্যান্ডবাই ফোর্স। আর এ জন্য পর্যাপ্ত সংখ্যক ফোর্স স্ট্যান্ডবাই রাখা হবে বলে জানান ওই বিজিবি কর্মকর্তা।

এদিকে, জেলা পুলিশ সূত্র জানায়, জেলার ১৩ পৌরসভার ১৩৮ ভোট কেন্দ্রকে ঘিরে এরই মধ্যে পাঁচ স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। এরমধ্যে ঝুঁকিপূর্ণ ৩৯ কেন্দ্রকে দেয়া হচ্ছে বিশেষ গুরুত্ব। প্রতিটি ভোটকেন্দ্রে পর্যাপ্ত সংখ্যক আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েনের প্রস্তুতি নেয়া হয়েছে। এনিয়ে গোয়েন্দা টিম কাজ করছে।

গুরুত্বপূর্ণ পয়েন্টে চেকপোস্ট বসিয়ে সন্দেহভাজনদের চলছে তল্লাশি। সহিংসতা এড়াতেই এরই মধ্যে বিভিন্ন এলাকায় পুলিশি টহল জোরদার করা হয়েছে।

ভোটগ্রহণের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন রাজশাহীর সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা সৈয়দ আমিরুল ইসলাম। তিনি বলেন, সোমবার যাবতীয় নির্বাচনী সামগ্রী উপজেলাগুলোতে পাঠানো হয়েছে। মঙ্গলবার তা কেন্দ্রেগুলোতে পৌঁছে যাবে। সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ সম্পন্ন করার আশাবাদ ওই নির্বাচন কর্মকর্তার।






মন্তব্য চালু নেই