মেইন ম্যেনু

‘নির্বাচনে কোনো অনিয়ম চান না প্রধানমন্ত্রী’

আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভোটে কোনো অনিয়ম দেখতে চান না। প্রধানমন্ত্রীর কঠোর নির্দেশনা রয়েছে, নির্বাচনে কোনো ধরনের অনিয়ম, ত্রুটি, বিচ্যুতি উনি দেখতে চান না।

বৃহস্পতিবার হানিফের নেতৃত্বে আওয়ামী লীগের একটি প্রতিনিধি দল নির্বাচন কমিশনের (ইসি) সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এসব কথা বলেন।

হানিফ জানান, প্রধানমন্ত্রীর এই নির্দেশনা নির্বাচন কমিশনকে পৌঁছে দিয়েছি। অনিয়ম হলেই জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়ার দাবি জানানো হয়েছে। পাশাপাশি দলীয় নেতাকর্মীদেরও এ বিষয়ে সতর্ক করে দেয়া হবে বলে জানান তিনি।

তিনি বলেন, আমরা মাঠ পর্যায়ের নেতাকর্মীদেরও নির্দেশনা দিয়ে রাখব। কোথাও কোনো অনিয়ম ও বিশৃঙ্খলার চেষ্টা করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

বিএনপি ইউপি নির্বাচনে দলীয় প্রার্থী দিতে না পেরে বিশৃঙ্খলা করার অপচেষ্টা করছে বলেও অভিযোগ করেন হানিফ। তিনি বলেন, বিএনপি তাদের ষড়যন্ত্রের অংশ হিসেবে ইউপি নির্বাচনে অংশ নিয়েছে। তারা পরিকল্পিতভাবে বিশৃঙ্খলা সৃষ্টি করছে। এ বিষয়ে সতর্ক থাকার জন্যে ইসিকে পরামর্শ দিয়েছি। যেখানেই অনিয়ম, বিশৃঙ্খলা সেখানেই ইসিকে আইনানুগ ব্যবস্থা নিতে বলেছি। আমাদের সহায়তাও থাকবে।

গত ১১ ফেব্রুয়ারি ইউপি ভোটের তফসিল ঘোষণার পর থেকে এ পর্যন্ত গোলযোগ-সহিংসতায় অন্তত ৩৫ জনের প্রাণহানি ঘটেছে। এ নিয়ে বিভিন্ন মহল থেকে নির্বাচন কমিশনের কঠোর সমালোচনা হয়েছে। এ পর্যন্ত দুপ ধাপে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে, বাকি রয়েছে আরো চার ধাপ।






মন্তব্য চালু নেই