মেইন ম্যেনু

নির্বাচনে ৭২ ভাগ ভোট পাবে বিএনপি : এমাজউদ্দীন

বিশিষ্ট রাষ্ট্রবিজ্ঞানী ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক এমাজউদ্দীন আহমেদ বলেছেন, ‘বিএনপির দুর্বল হওয়ার কোনো কারণ নেই। দল পুনর্গঠন করারও দরকার নেই, শুধু একটু ঢেলে সাজাতে হবে। বাংলাদেশে যদি এই মুহূর্তে অবাধ ও সুষ্ঠু নির্বাচন হয় তবে বিএনপি শতকরা ৭২ ভাগ ভোট পাবে ।

মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ জাতীয়তাবাদী কর্মজীবী দল আয়োজিত তারেক রহমানের ৮ম কারামুক্তি দিবস ও তেল গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে এক কর্মজীবী সমাবেশে তিনি এ মন্তব্য করেন।

বর্তমান সরকারের সকল ক্ষেত্রে দুর্নীতি বাসা বেঁধেছে দাবি করে তিনি বলেন, সরকারি ব্যাংক থেকে শুরু করে এমন কোন ক্ষেত্র নেই যেখান দুর্নীতি বাসা বাঁধেনি।

সরকারের মন্ত্রীরা বড় বড় কথা বলছেন কিন্তু কাজের বেলায় তলাবিহীন ঝুড়ি মন্তব্য করে তিনি বলেন, ‘একদিকে মন্ত্রীরা বলছেন আমরা গণতন্ত্রের চেয়ে অর্থনীতিকে গুরুত্ব দিয়েছি। অথচ দেশের অর্থনৈতিক অবস্থা আজকে কোথায় গিয়ে দাঁড়িয়েছে একজন অর্থনীতিবিদকে প্রশ্ন করলে তিনিই ভাল উত্তর দিতে পারবেন।’

গ্যাস-বিদ্যুতের মূল্যবৃদ্ধি প্রসঙ্গে প্রবীণ এই রাষ্ট্রবিজ্ঞানী বলেন,‘যখন বিশ্ববাজারে এগুলোর দাম কমছে ঠিক সেই মুহূর্তে অযৌক্তিকভাবে বাংলাদেশে নাম বৃদ্ধি করা হয়েছে। এমন ঘটনা যদি ইংল্যান্ডে ঘটত তাহলে পরের দিনই সেই সরকার ক্ষমতায় থাকতে পারত না।’

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে বাংলাদেশে অপ্রতিদ্বন্দ্বী নেত্রী দাবী করে তিনি বলেন, ‘তার বিকল্প নেত্রী বাংলাদেশে নেই। তার প্রমাণ যত প্রতিকূলতার মধ্যেই দেশে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে তিনি জয় লাভ করেছেন।’

তিনি আরো বলেন,‘যারা ক্ষমতাকে অপব্যবহার করছে তাদের বিরুদ্ধে আন্দোলন বলতে আমি বুঝি তাদেরকে বারে বারে চাপ দিতে সত্য বাক্য উচ্চারণ করতে হবে। তার জন্য গাড়ি পোড়ানো দরকার নেই।

আয়োজক সংগঠনের সভাপতি হাজী মোহাম্মাদ লিটনের সভাপতিত্বে কর্মজীবী সমাবেশে আরো বক্তব্য রাখেন- বিএনপির ভাইস-চেয়ারম্যান শাহ মোয়াজ্জেম হোসেন, জাগপার সভাপতি শফিউল আলম প্রধান, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আহমেদ আজম খাঁন, জাতীয়তাবাদী প্রত্যাগত প্রবাসী দলের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক এস এম সোহরাব হোসেন প্রমুখ।






মন্তব্য চালু নেই