মেইন ম্যেনু

নির্বাচন দলীয় ব্যাপার, নিরপেক্ষ ব্যক্তির নির্বাচন কেন

নির্বাচন একটি দলীয় ব্যাপার বলে উল্লেখ করে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, কোনো নির্বাচনে কারো নিরপেক্ষ থাকার সুযোগ নেই। তাই দলীয়ভাবে স্থানীয় সরকার নির্বাচনের সব ব্যবস্থা করেছে সরকার।

আজ শনিবার রাজধানীর তেজগাঁও মিল্ক ভবনে বাংলাদেশ দুগ্ধ উৎপাদনকারী সমবায় ইউনিয়ন লিমিটেডের বিশেষ সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

খন্দকার মোশাররফ হোসেন বলেন, “জনগণের ক্ষমতা জনগণকে ফিরিয়ে দিতে স্থানীয় সরকারকে শক্তিশালী করার উদ্যোগ নিয়েছেন প্রধানমন্ত্রী। আশা করি, এই উদ্যোগ দেশকে আরও এগিয়ে নেবে, গণতন্ত্রের সুফল তৃণমূল পর‌্যায়ে আরও শক্তিশালী করবে।”

নিরপেক্ষ থেকে আর নির্বাচন করা যাবে না মন্তব্য করে স্থানীয় সরকারমন্ত্রী বলেন, দলীয়ভাবে স্থানীয় সরকার নির্বাচনের সব ব্যবস্থা করেছে এই সরকার। দলীয়ভাবেই নির্বাচন হবে। নিরপেক্ষ থেকে নির্বাচন আর হবে না। নিরপেক্ষ ব্যক্তি হয়ে নির্বাচনের কেন দরকার, প্রশ্ন রাখেন তিনি।

বাংলাদেশে এগিয়ে যাওয়ার পথে দুধের প্রয়োজনীয়তার কথা উল্লেখ করে সমবায়মন্ত্রী বলেন, “দুধের বিকল্প কোনো কিছু নেই। এটি আমাদের জাতীয় সম্পদ। এর উন্নয়নে সবাইকে একযোগে কাজ করতে হবে।”

দুধ দিয়েই ২০২১ সালের আগে প্রধানমন্ত্রীর ‘ভিশন-২০২১’ বাস্তবায়ন করা সম্ভব উলে।লখ করে মন্ত্রী বলেন, “আমরা সেটা করেই ছাড়ব। এমনিক ২০৪১ সালে বাংলাদেশকে উন্নত দেশে পরিণত করার ক্ষেত্রেও দুধ অন্যতম ভূমিকা পালন করবে।” তাই সারা দেশে দুগ্ধ সমিতি ছড়িয়ে দেয়া হবে বলে উল্লেখ করেন মন্ত্রী।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মিল্ক ইউনিয়নের চেয়ারম্যান শেখ নাদির হোসেন লিপু। বক্তব্য রাখেন, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন সমবায় প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গা, সমবায় অধিদপ্তরের নিবন্ধক ও মহাপরিচালক মো. মফিজুল ইসলাম।






মন্তব্য চালু নেই