মেইন ম্যেনু

নির্মিত হলো মৃত্যুপুরী

উগ্র মৌলবাদের থাবায় আক্রান্ত সারা বিশ্ব। সম্প্রতি বাংলাদেশেও এর নেতিবাচক প্রভাব দেখা গেছে। বেশ কিছু ঘটনা নাড়া দিয়ে গেছে মানুষ ও মানবতাবোধকে। তাই সবখানে চলছে উগ্র মৌলবাদের বিরুদ্ধে সচেতনতা বাড়ানোর প্রচারণা।

সেই প্রচারে নতুন মাত্রা যোগ করতে নির্মিত হয়েছে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘মৃত্যুপুরী- দ্যা ল্যান্ড অফ ডেথ’। এর রচনা ও পরিচালনা করেছেন শ্যামল শিশির।

পরিচালক বলেন, ‘সামিজিক দায়িত্ববোধের জায়গা থেকে আমি এই ছবিটি তৈরি করেছি। এখানে সকল পাশবিকতাকে পাশ কাটিয়ে সুন্দর এক জীবনের বার্তা আছে।’

তিনি আরো বলেন, ‘ধর্ম বা মতবাদ যে জোর করে চাপিয়ে দেবার বিষয় নয় এবং এর ফলে যে অমানবিক পরিস্থিতির সৃষ্টি হয় তাই এই স্বল্পদৈর্ঘ চলচ্চিত্রে রুপকের মাধ্যমে তুলে ধরা হয়েছে। যেখানে প্রতীকের মাধ্যমে চিত্রিত হয়েছে হুমায়ুন আজাদ থেকে শুরু সাম্প্রতিককালে সকল উগ্রবাদী আচরণের শিকার মানুষগুলোর কথা। থাকবে মানবতার জয়গান।’

৩ মিনিট ৯ সেকেন্ড দৈর্ঘ্যের এই স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে অভনয় করেছেন দ্যাশবাংলা থিয়েটার ও জাহাঙ্গীরনগর থিয়েটারের ২০ জনেরও বেশি সদস্য। তাদের মধ্যে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন পলাশ লোহ, মাধবী লতা, নাজমুল হোসেন, সাগর খান সহ অনেকে।

চলচ্চিত্রটি আগামী সপ্তাহে ইউটিউবে প্রদর্শনীর জন্য উন্মুক্ত করা হবে।



« (পূর্বের সংবাদ)



মন্তব্য চালু নেই