মেইন ম্যেনু

নিশানাহীন পথে আলোর আশায় রাবির শিক্ষার্থীরা

ইয়াজিম ইসলাম পলাশ, রাবি প্রতিনিধি : হাতে আলোর মশাল। এগিয়ে চলছে নিশানাহীন পথে। উদ্দেশ্য রাতের আঁধার মুছে সমাজ থেকে অন্যায়-অত্যাচার ঘুচিয়ে দেওয়া। এমন আশায় বুক বেঁধে বৃহস্পতিবার সন্ধ্যা ৭ টায় মশাল মিছিল করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

বলছিলাম রাজশাহী বিশ্ববিদ্যালয়ের হিসাববিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের কথা। ইংরেজী বিভাগের অধ্যাপক ড. এ এফ এম রেজাউল করিম সিদ্দিকী হত্যার বিচারের দাবিতে তারা এ কর্মসূচি পালন করে।
মিছিলটি বিশ্ববিদ্যালয়ের টুকিটাকি চত্বর থেকে শুরু হয়ে ক্যাম্পাস সংলগ্ন কাজলা গেট দিয়ে প্রধান ফটক হয়ে আবার টুকিটাকি চত্বরে এক সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়।

এ সময় সমাবেশে বক্তারা বলেন, আজ আমরা কাঁদতে আসিনি ফাঁসির দাবি নিয়ে এসেছি। আমরা স্বাভাবিক মৃত্যুর নিশ্চয়তা চাই। আমাদের আজ বাধ্য করা হয়েছে মশাল নিয়ে রাস্তায় নামতে। কারণ জাতির আলোকবর্তিকাকে হত্যা করে হত্যাকারীরা যে আলো নিভিয়ে দিতে চাচ্ছে তাদের এই চিন্তা কোন দিনও সফল হবেনা। এ সময় খুনের সাথে জড়িতদের দ্রুত বিচারের আওতায় এনে দৃষ্টান্তমূলক শান্তির দাবি জানান তারা।

এসময় উপস্থিত ছিলেন, হিসাববিজ্ঞান বিভাগের প্রফেসর ড. মো. সাইয়েদুজ্জামান, প্রভাষক মো. ইমরান হোসেন, মো. মনিরুজ্জামান, সোহেল মেহেদী, মো.সুমন হোসেন এবং বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের (ভারপ্রাপ্ত) সভাপতি রাশেদুল ইসলাম রাঞ্জু সহ বিভাগের প্রায় চারশত শিক্ষার্থী।






মন্তব্য চালু নেই