মেইন ম্যেনু

নিষিদ্ধ হওয়া সত্ত্বেও ভারতের যে পাঁচটি বিচে নগ্নতা দেখা যায়

অস্ট্রেলিয়া, ফ্রান্স অথবা বিদেশে কোথাও হয়ত সম্ভব। কিন্তু ভারতের কোনও সমু্দ্র সৈকতে নগ্ন হয়ে সমু্দ্রের সৌন্দর্য উপভোগ করার সুযোগ আছে কি?

আইনগতভাবে তা সম্ভব নয়। কারণ ভারতে প্রকাশ্যে নগ্ন হওয়াটাই বেআইনি। ভারতে আসা অনেক বিদেশিকেও এই কারণে জরিমানা দিতে হয়েছে অথবা শাস্তি পেতে হয়েছে। তা সত্ত্বেও, অন্তত ২০১২ সাল পর্যন্ত ভারতের বেশ কয়েকটি বিচে নাকি স্বচ্ছন্দ্যে নগ্ন বা টপলেস হয়ে সমুদ্রের পাড়ের মজা উপভোগ করেছেন অনেকেই।

১. লাক্ষাদ্বীপের আগাট্টি আইল্যান্ড বিচ— লাক্ষাদ্বীপের প্রাকৃতিক সৌন্দর্য নিয়ে নতুন করে কিছু বলার নেই। কিন্তু লাক্ষাদ্বীপের বিভিন্ন বিচের মধ্যে এই বিচটিতে নাকি অনেকেই নগ্ন হয়ে থেকেছেন।

২. ওম বিচ, গোকর্ণ— কর্নাটকের এই বিচটিতে বডি ট্যান করার জন্য অনেকেই আসেন। এবং তাঁদের মধ্যে অনেক পর্যটকই শরীর যথাসম্ভব উন্মুক্ত রাখতে পছন্দ করেন।
৩. প্যারাডাইস বিচ, গোকর্ণ— এই বিচটিতেও ছোট ছোট দলবেঁধে বেশ কিছু পর্যটককে নগ্ন হয়ে রোদ পোহাতে দেখা যায়।

৪. মারারি বিচ, কেরল— কেরলের এই বিচটি ভীষণ নিরিবিলি। ফলে যাঁরা সমু্দ্রের পাড়ে শরীর ঢেকে রাখতে চান না, তাঁদের জন্য এই বিচ আদর্শ।

৫. ওজরান বিচ, গোয়া— গোয়ার কোলাহল থেকে এই বিচ অনেকটাই দূরে। পর্যটকদের মধ্যে খুব একটা জনপ্রিয় নয়। ফলে নগ্ন অথবা টপলেস হওয়ার জন্য আদর্শ।






মন্তব্য চালু নেই