মেইন ম্যেনু

নিষেধাজ্ঞা স্থগিত হয়নি: রিভিউ আবেদন করেছেন তাসকিন

তাসকিনের নিষেধাজ্ঞা স্থগিতের আবেদনে এখনো সায় দেয়নি আইসিসি। তাই বাধ্য হয়ে রিভিউ আবেদন করেছেন এই পেসার। বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী এই তথ্য নিশ্চিত করেছেন।

গতকাল বিসিবি থেকে জানানো হয়, ‘রিভিউ’ করলে তাসকিনকে ফেরাতে বেশ সময় লেগে যাবে। কেননা এটি একটি দীর্ঘ প্রক্রিয়া। তাই আপাতত সিদ্ধান্ত স্থগিতের জন্য আবেদন করা হচ্ছে। বিসিবি আশাবাদী ছিল, আইনি পরামর্শকদের সঙ্গে কথা বলে এ ব্যাপারে ইতিবাচক সিদ্ধান্ত জানাবে আইসিসি। কিন্তু এখন তাতে কার্যকর কিছু হওয়ার সম্ভাবনা কমই দেখছে তারা।

নাম প্রকাশ না করার শর্তে এক বোর্ড কর্মকর্তা এর কারণ ব্যাখ্যা করতে গিয়ে বলেছেন, আইসিসির পরিবর্তিত নিয়ম অনুযায়ী পরীক্ষাতেও কোনো একটা ডেলিভারি সঠিক মনে না হলে অ্যাকশন অবৈধ ঘোষণা করা হতে পারে। আইসিসির প্লেয়িং কন্ডিশনে প্রায়ই বিভিন্ন সংশোধনী অন্তর্ভুক্ত হয়। হয়তো এই নিয়মটাও নতুন ঢুকেছে।

রিভিউ–প্রক্রিয়ায় খুব দ্রুত নিষেধাজ্ঞা ওঠার সম্ভাবনা কম। এই প্রক্রিয়ায় নতুন করে পরীক্ষা দেওয়ার কিছু না থাকলেও প্রথমে এক বা একাধিক শুনানি হবে। সেখানে দুই পক্ষ তাদের নিজেদের যুক্তিতর্ক তুলে ধরবে। এরপর হবে সিদ্ধান্ত। তাতে তাসকিনের নিষেধাজ্ঞা উঠতে পারে, আবার না–ও উঠতে পারে।






মন্তব্য চালু নেই