মেইন ম্যেনু

নিসে হামলার দায় স্বীকার আইএসের

ফ্রান্সের নিস শহরে ট্রাক হামলার ঘটনার দায় স্বীকার করেছে জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস)। আইএস পরিচালিত আমাক নিউজ এজেন্সির বরাত দিয়ে ‘সাইট’ এ তথ্য জানায়।

বলা হয়েছে, আইএসের এক ‘সেনা’ এই হামলা চালিয়েছে।

এ ঘটনায় চারজনকে গ্রেপ্তার করা হয়েছে। ধারণা করা হচ্ছে, হামলাকারী ট্রাকচালকের সঙ্গে এই চারজনের যোগসূত্র ছিল। বিচারবিভাগীয় একটি সূত্রের বরাত দিয়ে বিবিসি এ তথ্য জানায়।

গ্রেপ্তার হওয়া চারজনের মধ্যে গতকাল শুক্রবার রাতে একজনকে আর আজ শনিবার সকালে তিনজনকে ধরা হয়। ট্রাকের চালকের সাবেক স্ত্রীকেও পুলিশ আটক করেছে।

ফ্রান্সের প্রেসিডেন্ট ফ্রাঁসোয়া ওলাঁদ দেশটির নিরাপত্তা-বিষয়ক শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে বৈঠক ডাকার পর সশস্ত্র বাহিনীগুলোর প্রধান ও মন্ত্রীদের সঙ্গে বৈঠক করেন তিনি। এ সময়ই এ গ্রেপ্তারের খবর জানানো হয়।

হামলাকারীর নাম মোহাম্মদ লাউইজ বুলেল (৩১)। তিনি তিউনিসীয় নাগরিক, তবে বৈধভাবেই নিস শহরে বাস করতেন। হামলায় ব্যবহৃত ট্রাকে মিলেছে তার পরিচয়পত্র। ছোটখাটো অপরাধের ঘটনায় তার জড়িত থাকার অভিযোগ ছিল, তবে জঙ্গি সন্দেহে তাঁর ওপর গোয়েন্দা নজরদারি ছিল না। ফ্রান্সের প্রধানমন্ত্রী মানুয়েল ভালস গতকাল বলেছেন, হামলাকারী ব্যক্তি একজন ‘সন্ত্রাসী’ ছিলেন। ইসলামি কট্টরপন্থার সঙ্গে সম্ভবত তার কোনো না কোনো যোগসাজশ ছিল। তবে স্বরাষ্ট্রমন্ত্রী বার্নার্ড কাজেনিউভি বলেন, এখনই এ বিষয়ে মন্তব্য করার সময় আসেনি।






মন্তব্য চালু নেই