মেইন ম্যেনু

নিহত ব্যক্তি সাভারের আমিনুর নন

মিনায় পদদলিত হয়ে মারা যাওয়া ৭৬৯ জন হাজির মধ্যে ৬৫০ জনের ছবি প্রকাশ করা হয়েছে। এর মধ্যে তিনজন বাংলাদেশি রয়েছে জানিয়ে রোববার পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তি দেয়। নিহতদের মধ্যে ঢাকার সাভারের আমিনুর রহমান নামে একজনকে শনাক্তের কথাও জানানো হয় এ সংবাদ বিজ্ঞপ্তিতে। কিন্তু এ নিয়ে বিভ্রান্তি তৈরি হয়।

পরে অবশ্য বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, নিহত একজনকে সাভারের আমিনুর রহমান হিসেবে উল্লেখ করা হলেও প্রকৃতপক্ষে ওই ব্যক্তির নাম আমিনুর নয়।

সৌদি আরবের বাংলাদেশ কনস্যুলেট জেনারেল অফিস জানিয়েছে, যার নাম আমিনুর রহমান বলে প্রথমে জানানো হয়েছিল তার পরিচয় সম্পর্কে এখনো নিশ্চিত হওয়া যায়নি। এমনকি তিনি বাংলাদেশি কি না তা নিয়েও রয়েছে সন্দেহ।

তারা জানায়, সাভার থেকে হজ করতে আসা আমিনুর রহমানের আত্মীয় যুবলীগ নেতা সোহেল রানা ওই ছবি দেখে নিশ্চিত করেছেন নিহত ব্যক্তি আমিনুর রহমান নন।

এদিকে আমিনুরের ছেলে আতিকুর রহমান (আসিফ) বলেন, ‘বাবা ও মা আলেমা বেগম দুজনই এবছর এক সঙ্গে হজ করতে গিয়েছেন। কিন্তু বৃহস্পতিবার থেকে তাদের ফোন বন্ধ পাওয়া যাচ্ছে। সে কারণে আমরা কোনো খোঁজ পাচ্ছি না। আজ সকালে বাবার লাশ সনাক্তের খবর পেয়ে আমরা উদ্বিগ্ন হয়ে পড়ি।’

তিনি বলেন, ‘হজ করতে যাওয়া সোহেল রানার সঙ্গে বিকেলে ফোনে কথা বলি। তিনি বাবার লাশ সনাক্ত করতে গিয়েছিলেন। কিন্তু সেই লাশ বাবার নয়।’






মন্তব্য চালু নেই