মেইন ম্যেনু

নিহত হামলাকারীদের একজন আ.লীগ নেতার ছেলে

রাজধানীর গুলশানে স্প্যানিশ রেস্টুরেন্ট হলি আর্টিজান ব্যাকারিতে ‘হামলাকারীদের’ ছবি সাইট ইন্টেলিজেন্স প্রকাশ করার পর ফেসবুকেও তাদের পরিচয় বেরিয়ে আসছে।

যে পাঁচ জঙ্গির ছবি প্রকাশ করা হয়েছে তাদের মধ্যে তিনজনের পরিচয় তুলে ধরেছেন ফেসবুক ফ্রেন্ডলিস্টে থাকা স্কুল-কলেজ সূত্রে পরিচিতজনরা।

এই পাঁচ জঙ্গির মধ্যে একজন নিব্রাস ইসলাম নর্থ-সাউথ বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র। তার সাবেক সহপাঠীরা নিব্রাসকে শনাক্ত করে তার ছবি ও পরিচয় ফেসবুকে প্রকাশ করে দিয়েছেন।পরে লাইকও দেয়া হচ্ছে।

দ্বিতীয় ব্যক্তি হচ্ছ-মীর সাবিহ মুবাশ্বের, সে স্কলাসটিকার ছাত্র। এ লেভেল পরীক্ষার আগে গত মার্চে মুবাশ্বের নিখোঁজ হন বলে তার এক সহপাঠীর বরাত দিয়ে জানিয়েছিল।

তৃতীয় হামলাকারী হচ্ছেন- রোহান ইমতিয়াজ, এই ছেলেও স্কলাসটিকার সাবেক ছাত্র। বাবা-মার সঙ্গে তার ছবির পাশে দেওয়া হয়েছে সাইটের ছবি, যেখানে দুই ছবির মধ্যে মিল পাওয়া যায়। ফেসবুকে প্রকাশ হওয়া ছবির আইডিতে দেখা যায় নিহত রোহান বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের ডেপুটি সেক্রেটারি জেনারেল ইমতিয়াজ খান বাবুলের ছেলে।সে মহানগর আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক পদে রয়েছেন।এক বছর ধরে ছেলে নিখোঁজ ছিলো। ছেলের ফিরে আসার আকুতি জানিয়ে ফেসবুকে স্ট্যাটাসও দিয়েছিলেন বাবুলের।এ ব্যাপারে বাবুলের সঙ্গে ফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।হামলাকারীদের একজন ইংলিশ মিডিয়াম স্কুল-সানিডেলের ছাত্র রয়েছে বলে জানা গেছে।তবে তাঁর পরিচয় জানা যায়নি।

mahbub_118826_1

এদিকে প্রকাশিত একজন জঙ্গিকে রেস্টুরেন্ট এর শেফ এর পোশাক পরা অবস্থায় দেখা গেছে। তবে, এটা কোন জায়গার ছবি তা নিশ্চিত হওয়া যায়নি।হামলাকালীদের তিনজন মালয়েশিয়ার মোনাস বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ছিল।তবে আইনশৃঙ্কলা রক্ষায় নিয়োজিত বাহিনীর সদস্যদের পক্ষ থেকে তাদের পরিচয় নিশ্চত করেনি। সূত্র: ঢাকাটাইমস






মন্তব্য চালু নেই