মেইন ম্যেনু

এখনো নিয়ন্ত্রণে আসেনি সুন্দরবনের আগুন

সুন্দরবনের নাংলী এলাকার আগুন এখনো নিয়ন্ত্রণে আসেনি। বুধবার বিকালে লাগা এই আগুন এখনো জ্বলছে। বৃহস্পতিবার সকালে অনেক এলাকায় ধোঁয়া দেখা গেছে। আগুন নেভাতে দমকল বাহিনীর একটি ইউনিট এখনো কাজ করছে।

গতকাল বিকালে বাগেরহাটের শরণখোলা উপজেলার পূর্ব সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের ধানসাগর স্টেশন এলাকায় আগুন লাগে।

এদিকে আগুন লাগার ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। চাঁদপাই রেঞ্জ সহকারী বন সংরক্ষক বেলায়েত হোসেনকে কমিটির প্রধান করা হয়েছে। আগামী ৭ দিনের মধ্যে পূর্ব সুন্দরবন বিভাগের ডিএফওর কার্যালয়ে তদন্ত প্রতিবেদন দিতে নির্দেশ দেয়া হয়েছে। কমিটির বাকি সদস্যরা হলেন- চাঁদপাই স্টেশন কর্মকর্তা গাজী মতিয়ার রহমান ও ঢাংমারী স্টেশন কর্মকর্তা আব্দুল মান্নান।

পূর্ব সুন্দরবন বন বিভাগের বিভাগীয় কর্মকর্তা মো. সাইদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করে জানান, বুধবার বিকালে চাঁদপাই রেঞ্জের তুলাতলা ও আন্ধরমানিক নামক স্থানে নতুন করে আগুন আগে। খবর পেয়ে বন বিভাগ ও ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে গভীর রাত পর্যন্ত আগুন নেভানোর চেষ্টা চালায়।

গত এক মাসের মধ্যে সুন্দরবনে মোট চারবার আগুন লাগালেও এর কারণ জানা যায়নি। গত ১৮ এপ্রিল শরণখোলা উপজেলার পূর্ব সুন্দরবন বিভাগের চাঁদপাই রেঞ্জের ধানসাগর স্টেশনের নাংলী এলাকার সর্বশেষ আগুন লাগে।






মন্তব্য চালু নেই