মেইন ম্যেনু

‘নীরজা’র ট্রেলার প্রকাশে কাঁদলেন সোনম কাপুর

‘নীরজা’ একটি ইতিহাসের নাম। এই নামের সাথে জড়িয়ে আছে এক সত্যিকারের রোমহর্ষক ইতিহাস। মাত্র তেইশ বছর বয়সেই প্রায় সাড়ে তিনশো মানুষকে বাঁচিয়ে যে মেয়েটি মারা গিয়েছিলো তিনিই নীরজা ব্যানট। এই নীরজার কাহিনী নিয়েই বলিউডে নির্মাণ হচ্ছে সিনেমা। আর সিনেমার ট্রেলারে উম্মোচন অনুষ্ঠানে কেঁদে ফেললেন নীরজা’র চরিত্রে অভিনয় করা সোনম কাপুর।

হ্যাঁ, এটা কোনো কাল্পনিক সিনেমার কাহিনী নয়। সত্যি সত্যিই ‘প্যান এএম’ বিমানের বিমানসেবিকা ছিলেন ভারতীয় নীরজা। ১৯৮৬ সালে পাকিস্তানে বিমানটি হাইজ্যাক করা হয়েছিল। সেদিন ৩৫৯ জনের প্রাণ বাঁচিয়েছিলেন নীরজা। আর সেই কাহিনী অবলম্বন করেই নীরজা ব্যানটের উপর নির্মিত ছবি ‘নীরজা’র ট্রেলার প্রকাশ করা হয়েছে।

গত ১৭ ডিসেম্বর ট্রেলার প্রকাশ করা হয়। আর অনুষ্ঠানে এসে এই ছবিতে কাজ করার অভিজ্ঞতা বর্ণনা করার কথা বলতেই কেঁদে ফেলেন সোনম কাপুর। তারপর এই ছবি তার উপর যে প্রভাব বিস্তার করেছে তার কথাও বর্ণনা করেন তিনি। ট্রেলার প্রকাশের চব্বিশ ঘণ্টায় এরইমধ্যে সাড়ে ছ’লক্ষ মানুষ তা দেখেও ফেলেছেন।

বিমান যাত্রীদের প্রাণ বাঁচানোর জন্য ভারত সরকার নীরজাকে মরনোত্তর ‘অশোক চক্র’ পুরস্কার দেন। নীরজা ছবিটি পরিচালনা করেছেন রাম মাধবানি। ছবিতে সোনম কাপুর ছাড়াও আছেন বিখ্যাত অভিনেত্রী শাবানা আজমি। আসছে বছরের ১৯ ফেব্রুয়ারি ছবিটি মুক্তির কথা রয়েছে।

এখানে দেখে নিন ‘নীরজা’র ট্রেলার






মন্তব্য চালু নেই