মেইন ম্যেনু

নীলফামারীর কিশোরগঞ্জে সাপের উপদ্রবে ভীত ধান চাষিরা

নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার মাগুড়া ইউনিয়নে বিষধর সাপের উপদ্রবে ভীত হয়ে ধান’র আবাদী জমিতে থেকে বিরত আছেন ধান চাষিরা।
মাগুড়া ইউনিয়নের দোলাপাড়া গ্রামের কয়েকজন কৃষক জানান, প্রায় ১মাস পূর্বে ঐ এলাকায় একজন ছেলে মাছ ধরতে গিয়ে বিষধর সাপের ছোবলে মৃত্যু বরণ করেন।
এরপর এলাকার সাধারণ মানুষ জমিতে মাঝড়া পোকার আক্রমনে ক্ষতি হওয়া ধান ক্ষেতে কিটনাশক ঔষধ ছিটানোর সময় আনিছুর রহমান নামের এক কৃষককে বিষধর সাপ ছোবল মারে। পরে তাকে স্থানীয় সাপুড়ের মাধ্যমে চিকিৎসার মাধ্যমে সুস্থ্য করা হয়।

গত সোমবার সকাল সাড়ে ৯টার সময় মাগুড়া দোলাপাড়া গ্রামের আছাদুলের স্ত্রী মোছাঃ মমেনা বেগম দোলার রাস্তায় গরু, ছাগলকে ঘাস খাওয়ানোর জন্য নিয়ে গেলে তাকেও সাপ দংশন করার চেষ্ঠা করে। পরে সে সাপ দেখে উচ্চ স্বঃরে চিৎকার দিয়ে গরু, ছাগল ছেড়ে দিয়ে দৌড় দিয়ে পালিয়ে যায়। পার্শ্বে ক্যানেলের উপরে দাড়িয়ে থাকা লোকজন সেখানে উপস্থিত হয়ে কয়েকটি সাপ দেখতে পায়।

তবে এলাকার সাধারণ মানুষ বলতে পারছে না এগুলো কী সাপ? এ নিয়ে এলাকার ধান চাষি কৃষদের মধ্যে ভীতি লক্ষ করা গেছে। মাগুড়া দোলাপাড়া গ্রামের কৃষক হাসান আলী জানান, প্রয়োজনে ধানের জমিতে যাবো তবু জীবন বাঁচা ফরজ।

এ বিষয়ে মাগুড়া ইউনিয়নের নব নির্বাচিত চেয়ারম্যান মাহমুদুল হাসান সিহাবের সাথে কথা হলে তিনি জানান, এ বিষয়ে আমি উপজেলা নির্বাহী অফিসারকে জানিয়েছি এবং সাপ থেকে কৃষকদের বাচানোর জন্য ব্যবস্থা নেয়া হচ্ছে।



« (পূর্বের সংবাদ)



মন্তব্য চালু নেই