মেইন ম্যেনু

নূর হোসেনের স্ত্রী রোমা কারাগারে

নারায়ণগঞ্জের সাত খুন মামলার প্রধান আসামি নূর হোসেনের স্ত্রী মোসা. রোমা হোসেনকে সাড়ে ৮ কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের মামলায় কারাগারে পাঠিয়েছে আদালত।

সোমবার (১ আগস্ট) ঢাকার মহানগর ম্যাজিস্ট্রেট মো. আবু সাঈদ জামিনের আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর এই আদেশ দেন। এদিন দুপুরে দুদকের উপ-পরিচালক মো. জুলফিকার আলী এ আসামিকে আদালতে হাজির করে কারাগারে পাঠানোর আবেদন করেন।

এরও আগে সোমবার সকাল ৮টার দিকে নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানার শিমরাইল গ্রামের নিজ বাসা থেকে মোসা. রোমা হোসেন গ্রেপ্তার করে দুদক।

গ্রেপ্তারের এ আসামির বিরুদ্ধে জ্ঞাতআয় বহির্ভূত সম্পদ অর্জন এবং সম্পদের তথ্য গোপনের অভিযোগে একই কর্মকর্তা রাজধানীর রমনা থানায় মামলাটি দায়ের করেন।

এ আসামি দুদকের সম্পদের হিসাব দাখিল করার নোটিশের পরিপ্রেক্ষিতে ২০১৫ সালের ৮ ডিসেম্বর ২ কোটি ১৮ লাখ ২০ হাজার টাকার স্থাবর ও অস্থাবর সম্পদের হিসাব দাখিল করেন। কিন্তু দুদকের তদন্তে ৩ কোটি ৬২ লাখ ৭০ হাজার ৫ টাকার সম্পদের তথ্য গোপন এবং ৫ কোটি ৩ লাখ ২২ হাজার ১১৬ টাকাসহ মোট ৮ কোটি ৬৫ লাখ ৯২ হাজার ১২১ টাকা জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অজর্নের অভিযোগ করা হয়।

মামলায় বলা হয়, আসামি শিমরাইলে ৬ তলা ভবন নির্মাণ ব্যয় ১ কোটি ৫০ লাখ টাকা উল্লেখ করলেও তদন্তে নির্মাণ ব্যয় করেছেন ৪ কোটি ৪৫ লাখ ৮৩ হাজার ৩৪১ টাকা।

উল্লেখ্য, একইদিন সকালে রাজধানীর রমনা থানায় নূর হোসেনের নামেও একটি মামলা দায়ের করা হয়েছে। মামলায় নুর হোসেন ২০১৫ সালের ১৩ ডিসেম্বর গাজীপুরের কাশিমপুর কারাগার-২ এর জেল সুপারের মাধ্যমে ১ কোটি ৭৮ লাখ টাকার সম্পদের হিসাব দাখিল করনে বলে বলা হয়। কিন্তু তার নামে বেনামে প্রায় ৮ কোটি টাকার অবৈধ সম্পদের খোঁজ পেয়েছে দুদক।






মন্তব্য চালু নেই