মেইন ম্যেনু

নেইমার ব্যর্থ, অলিম্পিক শেষ ব্রাজিলের!

অলিম্পিক ফুটবলে ফের হোঁচট খেলো নেইমারের ব্রাজিল। গ্রুপপর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচেও জিততে পারলো না স্বাগতিকরা। প্রথম ম্যাচে তাদেরকে গোলশূন্য রুখে দেয় দক্ষিণ আফ্রিকা।

আর আজ দ্বিতীয় ম্যাচে তাদের গোলশূন্য রুখে দিলো ইরাক। এতে গ্রুপপর্ব থেকেই বিদায়ের শঙ্কায় ব্রাজিল। গ্রুপপর্বের শেষ ম্যাচে বৃহস্পতিবার তারা খেলবে ডেনমার্কের বিপক্ষে।

ওই ম্যাচ না জিততে পারলে কঠিন সমীকরণের সামনে পড়বে তাদের পরের রাউন্ডে ওঠা। শেষ ম্যাচে ব্রাজিল হার কিংবা ড্র দেখলে আর ইরাক দক্ষিণ আফ্রিকাকে হারালে শেষ আটে ডেনমার্কের সঙ্গী হবে ইরাক।

পাঁচবার ফিফা বিশ্বকাপ জিতেছে ব্রাজিল। তিনবার জিতেছে ফিফা কনফেডারেশন্স কাপের শিরোপা। কিন্তু এখন পর্যন্ত ফুটবলে অলিম্পিকের স্বর্ণ জিততে পারেনি তারা।

গতবার ফাইনালে উঠলেই তাদের হতাশ করে মেক্সিকো। তবে এবার নিজেদের মাটিতে অলিম্পিক বলে স্বর্ণ-খরা কাটানোর স্বপ্ন দেখছিল তারা।

কিন্তু চেনা মাঠে নিজেদের দর্শকদের সামনে তারা যে খেলা দেখাচ্ছে তাতে হতাশ না হয়ে উপায় নেই। গত মৌসুমে স্প্যানিশ লা-লিগায় বার্সেলোনার হয়ে ২৪ গোল করেন নেইমার।

ব্রাজিলের অলিম্পিক দলের অধিনায়ক তিনি। কিন্তু দুই ম্যাচে এখন পর্যন্ত গোল করতে পারেননি তিনি। এমন কি গোলের ভাল সুযোগও তৈরি করতে পারেননি।

উল্টো ইরাকের বিপক্ষে এদিন ম্যাচের প্রথমার্ধের গোল হজম করতে বসেছিল ব্রাজিল। প্রথমার্ধের ২১ মিনিটে ইরাকের এক খেলোয়াড়ে নেয়া দারুণ একটি শট ব্রাজিলের গোলরক্ষককে ফাঁকি দেয়। কিন্তু বলটি ক্রসবারে লেগে ফিরে আসে।

অবশ্য ব্রাজিল এদিন অনেকবার গোলের সুযোগ পায়। ইরাকের গোলমুখে তাদের খেলোয়াড়রা ২০ বার শট নেয়। এরমধ্যে ৬ বার ছিল অনটার্গেটে। কিন্তু কাক্সিক্ষত সেই গোল তাদের ধরা দেয়নি।






মন্তব্য চালু নেই