মেইন ম্যেনু

নেইলপলিশ রিমুভারের ব্যতিক্রমী এই ৭টি ব্যবহার আপনি জানেন কি?

নানা রঙে নখ রাঙ্গাতে নেইলপলিশের জুড়ি নিই। আজকে লাল তো কাল সবুজ নানা রঙে নানাভবে নারীরা সাজিয়ে থাকেন তাদের নখকে। নেইলপলিশ প্রেমীদের কাছে নেইলপলিশ রিমুভার পরিচিত একটি নাম। নেইলপলিশ তুলতে এটি ব্যবহার করা হয়। নেইলপলিশ রিমুভার কি শুধু নেইলপলিশ তুলতে ব্যবহার করা হয়? তা নয়। নেইলপলিশ তোলার কাজ ছাড়াও এই রিমুভারের রয়েছে আরও কিছু ব্যবহার। আসুন তাহলে জেনে নিন রিমুভারের ভিন্ন ব্যবহারগুলো।

১। কিবোর্ড পরিষ্কার করতে

একটি কটন বাড রিমুভারে ভিজিয়ে নিন। এবার এটি দিয়ে কিবোর্ড এর ধুলো বালি পরিষ্কার করুন। আর পেয়ে যান নতুনের মত কিবোর্ড।

২। চায়ের কাপ পরিষ্কার করতে

দীর্ঘদিন কাপ ব্যবহারে চায়ের দাগ পড়ে যায় কাপে। এই দাগ দ্রুত দূর করে দিবে রিমুভার। সুতির কাপড়ে রিমুভার লাগিয়ে চায়ের কাপে ঘষুন। তারপর পানি দিয়ে ধুয়ে ফেলুন। দেখবেন চায়ের দাগ একদম দূর হয়ে গেছে।

৩। মার্কারের দাগ দূর করতে

মার্কারের দাগ সহজে দূর হতে চায় না। একটি তুলোর টুকরায় রিমুভার লাগিয়ে আস্তে আস্তে চক্রাকারে ঘষুন, যতক্ষণ না দাগ হালকা হচ্ছে। এরপর পানি দিয়ে ধুয়ে ফেলুন।

৪। জুতোকে নতুনের মত করতে

জুতোকে নতুনের মত শাইনি করতে একটি পেপার টাওয়ালে নেইলপলিশ রিমুভার নিন। তারপর এটি দিয়ে জুতো ভাল করে ঘষুন। এরপর একটি ভেজা কাপড় দিয়ে মুছে ফেলুন। জুতো একদম নতুনের মত হয়ে গেছে।

৫। আঠা দূর করতে

আঠা বা সুপার গ্লু দিয়ে কাজ করার সময় হাতে লেগে শুকিয়ে শক্ত হয়ে যায়। এই শক্ত সুপার গ্লু দূর করতে সাহায্য করবে রিমুভার। আঠা লাগার স্থানে কিছু রিমুভার লাগিয়ে ঘষুন।

৬। গ্লাস এবং মেটাল থেকে স্টিকার দূর

গ্লাস অথবা মেটালে অনেক সময় স্টিকার লাগানো থাকে। এই স্টিকার তোলা বেশ কষ্টসাধ্য এবং সময় সাপেক্ষ। এই কাজটি সহজ করে দিবে রিমুভার। স্টিকারের উপর রিমুভার দিয়ে ঘষুন। দেখবেন খুব সহজে স্টিকার উঠে গেছে।

৭। পুরাতন নেইলপলিশ নতুনের মত করা

পছন্দের নেইলপলিশ শুকিয়ে গেছে? মন খারাপ? পুরাতন নেইলপলিশে রিমুভার মিশিয়ে কয়েক ঘণ্টা রেখে দিন। ব্যবহারে আগে ভাল ঝাঁকিয়ে নিন। এবার নখে লাগিয়ে ফেলুন পছন্দের নেইলপলিশ।






মন্তব্য চালু নেই