মেইন ম্যেনু

নেত্রকোনায় প্রবীণ অধিকার সুরক্ষায় শুরুহলো মাসব্যাপি সাংস্কৃতিক প্রচারাভিযান

নেত্রকোনায় সদর উপজেলার আমতলা ইউনিয়নে ইউরোপিয়ন ইউনিয়ন এর অর্থায়নে, হেল্পএইজ ইন্টারন্যাশনাল বাংলাদেশ এর সহায়তায় বেসরকারী উন্নয়ন সংস্থা বারসিক‘র বাস্তবায়নে প্রবীন অধিকার সুরক্ষায় মাসব্যাপি সাংস্কৃতিক প্রচারাভিযান শুরু হয়েছে মঙ্গলবার।

এ উপলক্ষে অত্র জেলার দুর্গাপুর, কলমাকান্দা ও নেত্রকোনা সদর উপজেলার ৬টি ইউনিয়ন (কলমাকান্দা, চন্ডিগড়, সিংহেরবাংলা, আমতলা, দুর্গাপুর ও লেংগুরা ইউনিয়নের লোকজ আঙ্গিকে নির্বাচিত ২৪টি সাংস্কৃতিক দলের মধ্যে আমতলা ইউনিয়নে শিবনগর প্রাথমিক বিদ্যালয় মাঠে বিকাল থেকে সন্ধ্যা পর্যন্ত আমতলা যাত্রা দল প্রবীণদের অধিকার বিষয়ে ‘‘ভাঙ্গা গড়ার খেলা’’ নাটকটি মঞ্চস্থ করে। ‘‘প্রবীণদের জন্য চাই প্রত্যাশিত জীবন’’ এই প্রতিপাদ্যে নাটক প্রদর্শনে উপস্থিত হাজারো দর্শক প্রবীণদের প্রতি আমাদের করনীয় কি? প্রবীণ জনগোষ্ঠী কিভাবে তাঁদের অধিকার থেকে বঞ্চিত হচ্ছে? কিভাবে আমরা প্রবীণদের সহায়তা করতে পারি, তাঁর বাস্তব চিত্র ও সমাধানের দিকগুলো ফুটে উঠেছে।

উক্ত অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ইউ.পি চেয়ারম্যান আব্দুর রহমান, ইউনিয়ন কার্যকরী কমিটির আহবায়ক অবঃ সেনা সদস্য এমদাদ হোসেন, পূজা উদযাপন কমিটির সভাপতি অনিল কুমার সরকার, বাজার কমিটির সভাপতি কফিল উদ্দীন, ইউ.পি সদস্য আফতাব উদ্দীন, লুৎফুর রহমান, সমাজ সেবক আব্দুল হেলিম প্রমুখ।






মন্তব্য চালু নেই