মেইন ম্যেনু

নোট নিষিদ্ধ ইস্যুতে মোদীর পদত্যাগ দাবি মমতার

ভারতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর পদত্যাগ দাবি করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যনার্জি। একই দাবি জানিয়েছেন কংগ্রেসের সহ-সভাপতি রাহুল গান্ধী।

নোট বাতিল ইস্যুতে ব্যর্থতার দায়ে গতকাল মঙ্গলবার এক যৌথ সংবাদ সম্মেলনে তারা এই দাবি জানান। মমতা ব্যানার্জি মনে করেন, নোট বাতিল করে দেশে অতি জরুরি অবস্থা জারি করা হয়েছে। প্রধানমন্ত্রী মোদী ৫০ দিন সময় নিয়েছিলেন। সেই দিনও বুধবার শেষ হচ্ছে। কিন্তু কোনো সমাধান আসেনি। তাই জনগণের দুর্ভোগের দায়িত্ব নিয়ে প্রধানমন্ত্রী মোদীর পদত্যাগ করা উচিত।

মোদী সরকারের নোট বাতিল সিদ্ধান্তের প্রতিবাদে গতকাল বৈঠক করেন বিরোধীরা। বৈঠকে ডিএমকে এবং আরজেডি থাকলেও, বাম দলগুলো, নীতিশ কুমারের সংযুক্ত জনতা দল ও শারদ পওয়ারের ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টি (এনসিপি) আসেনি। হাজির ছিল না সমাজবাদী পার্টি ও বহুজন সমাজ পার্টিও (বিএসপি)।

বৈঠকের পর সাংবাদিক সম্মেলনে মমতার আগে কংগ্রেস সহ-সভাপতি রাহুল গান্ধী বলেন, প্রধানমন্ত্রীর ঘোষণার ফলে দেশের গরিব, মধ্যবিত্তদের হাতে টাকা নেই। নরেন্দ্র মোদী জবাব দিন, সাধারণ মানুষের এত দুর্ভোগ কেন? এদিকে নোট বাতিলের সিদ্ধান্ত ঘোষণার জেরে দেশের আর্থিক পরিস্থিতি খতিয়ে দেখতে গতকাল সংশ্লিষ্ট পদস্থ সরকারি কর্তাদের সঙ্গে বৈঠক করেন প্রধানমন্ত্রী মোদী।






মন্তব্য চালু নেই