মেইন ম্যেনু

নোয়াখালীতে বিভিন্ন দাবিতে কৃষক ফ্রন্টের মানববন্ধন

সমাজতান্ত্রিক ক্ষেতমজুর ও কৃষক ফ্রন্ট জেলা শাখার উদ্যোগে সরকারি ক্রয়কেন্দ্র স্থাপন সহ বিভিন্ন দাবিতে নোয়াখালীতে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টায় নোয়াখালী টাউন হল চত্বরে সংগঠনের জেলা শাখার সভাপতি তারকেশ্বর দেবনাথ নান্টুর সভাপতিত্বে এ মানববন্ধন ও সমাবেশ কর্মসূচি পালন করা হয়।

সমাবেশে বক্তব্য রাখেন, বাসদ (মার্কসবাদী) কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য কমরেড মানস নন্দী, কৃষক ফ্রন্ট নোয়াখালী জেলা শাখার সাধারণ সম্পাদক দলিলের রহমান দুলাল, সূবর্ণচর উপজেলা শাখার আহবায়ক আবুল খায়ের, ছাত্র ফ্রন্ট জেলা শাখার আহবায়ক বিটুল তালুকদার প্রমুখ। সমাবেশে বক্তারা বলেন, দেশের প্রায় ৭০ভাগ মানুষ কৃষির উপর নির্ভর করে জীবিকা নির্বাহ করে।

অথচ কৃষিভিত্তিক এদেশের কৃষকরা বার বার ফসলের ন্যায্য মূল্য না পেয়ে জমি হারিয়ে সর্বহারায় পরিণত হচ্ছেন। এক মণ ধান উৎপাদন করতে সরকারি হিসাবে ৮০০ টাকা খরচ হয়। বড় বড় হাটবাজারে সরকারি ক্রয়কেন্দ্র না থাকায় এবং সরকারি গাফিলতির কারনে প্রতি মণ ধান ৪০০-৫০০ টাকায় বিক্রি করতে বাধ্য হচ্ছে। তাই সরকারি উদ্যোগে দেশের প্রত্যন্ত অঞ্চলে ক্রয়কেন্দ্র স্থাপন করে গরীব কৃষকদের রক্ষা করার দাবি জানান তারা।






মন্তব্য চালু নেই