মেইন ম্যেনু

নোয়াখালীতে শিক্ষার্থীদের মাঝে ৭১ লাখ বই বিতরণ উৎসব শুরু

সারা দেশব্যাপী বই উৎসবের অংশ হিসেবে নোয়াখালী জেলার ৯টি উপজেলার ১৪০০ প্রাথমিক বিদ্যালয়, ২৯০ মাধ্যমিক বিদ্যালয় ও ১৭২ মাদরাসা সহ বিভিন্নি শিক্ষা প্রতিষ্ঠানের শিশু-কিশোর শিক্ষার্থীদের মাঝে প্রায় ৭১ লাখ বই বিতরণ উৎসব শুরু হয়েছে।

এরমধ্যে ১৪০০ প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য ২১ লাখ বই, ২৯০ মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য ৩৪ লাখ ১৭ হাজার ১৫৩টি বই ও ১৭২ মাদরাসার শিক্ষার্থীদের জন্য ১৫ লাখ ৭২ হাজার ৪০০ বই।

সকাল ১০টা থেকে একযোগে জেলা সব শিক্ষা প্রতিষ্ঠানে এ বই বিতরণ উৎসব শুরু হয়। যা আগামী কয়েকদিনও চলবে। জেলা প্রশাসক বদরে মুনির ফেরদৌস জেলা শহরের মাইজদী বাজারের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান অরুণচন্দ্র উচ্চ বিদালয়ে এ বই বিতরণ উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

অন্যদিকে, তৃণমূল পর্যায়ে জেলার সদর উপজেলার কালাদরাপ ইউনিয়নের নুরু পাটোয়ারীর হাট সংলগ্ন সাইদুল হক উচ্চ বিদ্যালয়ে বই বিতরণ উৎসব উদ্বোধন করেন, ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মিজানুর রহমান মিজান।

এসময় ইউপি সদস্য জসিম উদ্দিন, প্রধান শিক্ষক আবদুল করিম সহ ম্যানেজিং কমিটির সদস্য ও অভিভাবকরা উপস্থিত ছিলেন। নতুন বছরের প্রথম দিনে হাতে নতুন বই পেয়ে শিশু-কিশোর শিক্ষার্থীরা আনন্দিত ও উচ্ছ্বসিত।






মন্তব্য চালু নেই