মেইন ম্যেনু

নোয়াখালীতে ১৯২ স্কুলে উত্তেজনা

এম.এ. আয়াত উল্যা, স্টাফ রিপোর্টার, নোয়াখালী: বেগমগঞ্জ উপজেলার শিক্ষা অফিসার মনিরুজ্জামান মোল্লার বিরুদ্ধে এ অভিযোগ উঠেছে। তিনি নিজে ও তার ভাড়াটিয়া বাহিনী দিয়ে বিভিন্ন সময় অভিভাবক, শিক্ষক ও শিক্ষিকাদের ওপর হামলা করেন।

এরই ধারাবাহিকতায় সম্প্রতি উপজেলার বেগমগঞ্জ উপজেলার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বর্তমান ম্যানেজিং কমিটির সহসভাপতি ও স্কুল শিক্ষার্থীদের অভিভাবক প্রতিনিধি গোলাম আকবর ওই অফিসারের বিরুদ্ধে ১১টি অভিযোগ আনেন। ফলে গত রোববার তার ওপর হামলা চালানো হয়। আশংকাজনক অবস্থায় ওই অভিভাবক প্রতিনিধিকে নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সূত্র জানায়, সম্প্রতি গোলাম আকবর ওই শিক্ষা অফিসারের বিরুদ্ধে ১১টি অভিযোগ এনে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক বরাবরে অভিযোগ করেন। এর মধ্যে স্কুলের মডেল টেস্ট, ক্ষুদ্র মেরামত কাজ, টয়লেট নির্মাণ, ডায়েরি বিক্রি, বদলি, প্রাক-প্রাথমিক শিক্ষক যোগদান, ডিপিইএড প্রশিক্ষণে পাঠানোসহ সব ক্ষেত্রে ঘুষ ও দুর্নীতির অভিযোগ অন্যতম।

এছাড়া তার দুর্নীতি ও অনিয়মের প্রতিবাদ করলে তার ভাড়াটে বাহিনী দিয়ে অভিভাবক ও ম্যানেজিং কমিটির সদস্যদের লাঞ্ছিত করেন। এছাড়া, মহিলা শিক্ষকগণ বিভিন্ন সময় তার দপ্তরে গেলে তিনি তাদের নানা রকম কু-প্রস্তাব দেন বলেও অভিযোগ করা হয়। এ নিয়ে উপজেলার ১৯২টি স্কুল ক্যাম্পাসে চরম ক্ষোভ ও উত্তেজনা বিরাজ করছে।






মন্তব্য চালু নেই