মেইন ম্যেনু

নোয়াখালীর হাতিয়া ৩শ ভুমিহীন পরিবারের মাঝে বন্দোবস্তীয় খতিয়ান বিতরণ

বাংলাদেশ ও নেদারল্যান্ড সরকারের আর্থিক সহায়তায় চর উন্নয়ন ও বসতি স্থাপন প্রকল্প (সিডিএসপি)-৪ নোয়াখালী জেলার হাতিয়া উপজেলার ৩শ ভুমিহীন পরিবারের মাঝে বন্দোবস্তীয় খতিয়ান বিতরন করা হয়। বুধবার দুপুরে হাতিয়া উপজেলার থানার হাট, নলেরচরে উপজেলা প্রশাসনের আয়োজনে চর উন্নয়ন ও বসতি স্থাপন প্রকল্প (সিডিএসপি)-৪ প্রকল্প ভুক্ত এলাকায় ৩শ ভুমিহীনদের মাঝে দেড় একর জমির বন্দোবস্তীয় খতিয়ান বিতরণ করা হয়।

খতিয়ান বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, নোয়াখালী-৬ আসনের সংসদ সদস্য আয়েশা ফেরদৌস। নোয়াখালী জেলা প্রশাসক বদরে মুনির ফেরদৌস, (সিডিএসপি)-৪ নেদারল্যান্ড সরকারের পরিচালক গৎ ঔধহ ড.ক ঠধহফবৎ ডধষ, পানি উন্নয়নের বোর্ডের কুমিল্লা পরিচালক মোজাম্মেল হোসেন, (সিডিএসপি)-৪ প্রকল্প পরিচালক মাহফুজুর রহমান, নোয়াখালী জেলা অতিরিক্ত পুলিশ সুপার আশরাফুজ্জামান দৌলা, (সিডিএসপি)-৪ ফেনী তত্ত্ববধায়ক ও প্রকৌশলী আনোয়ার হোসেন, নোয়াখালী নিবার্হী প্রকৌশলী ইমুরিয়াজুর হাসান, হাতিয়া উপজেলা চেয়ারম্যান মোঃ মাহবুব মোর্শেদ।

সিডিএসপি-৪ প্রকল্পটি ২০১১ সালে শুরু হয় আগামি ২০১৬ সালের ডিসেম্বরে শেষ হবে। এ প্রকল্পের মাধ্যমে নোয়াখালী জেলার হাতিয়া উপজেলার ২৮ হাজার পরিবার বা ১ লক্ষ ৫৫ হাজার জনগনের নিরাপদে বসবাস ও ৩০ হাজার হেষ্টর ভূমি পুনরূদ্ধারের মাধ্যমে মূল ভূখন্ডের সাথে যুক্ত হবে, অর্থনৈতিক উন্নয়ন, সামাজিক, শিক্ষা ও স্বাস্থ্য ও চিকিৎসা সেবা ব্যবস্থা উন্নত হবে।






মন্তব্য চালু নেই