মেইন ম্যেনু

নোয়াখালী খাল দখল করে বাণিজ্যিক ভবন নির্মাণের প্রতিবাদে মানববন্ধন

এম.এ.আয়াত উল্যা, স্টাফ রিপোর্টার, নোয়াখালী : নোয়াখালীর জেলা শহর মাইজদীর পৌর বাজার সংলগ্ন প্রধান সড়কের পশ্চিম পাশে বকসী মিজি খাল দখল করে বাণিজ্যিক ভবন নির্মাণের প্রতিবাদে মানববন্ধন করেছে স্থানীয়রা।

মঙ্গলবার দুপুর ১২টা থেকে ঘন্টাব্যাপী ওই খাল সংলগ্ন পৌর বাজারের সামনের সড়কে এ মানববন্ধন কর্মসূচি পালন করে স্থানীয় ব্যবসায়ী ও এলাকাবাসী।

সংক্ষিপ্ত সমাবেশে স্থানীয়রা জানায়- নোয়াখালী পৌর এলাকা বর্ষা মৌসুমে জলবদ্ধতায় নিমজ্জিত থাকে। শহরের প্রানকেন্দ্রের শত বছরের ঐতিহ্যবাহী বকসী মিজি খাল দিয়ে বর্ষার সময় ড্রেনে জমে থাকা পানি বাহির হয়। একটি প্রভাবশালী মহল খালটি দখল করে “আইডি ভবন” নামে একটি বানিজ্যিক ভবন নির্মাণ করছে। যা বর্ষার সময় পানি নিষ্কাশনে বাঁধা হয়ে দাঁড়াবে।

অন্যদিকে- গণপূর্তের জায়গা হওয়া সত্ত্বেও প্রশাসনিক কোনো অনুমতি না নিয়ে অবৈধভাবে দখল করে কিভাবে প্রভাবশালী মহল প্রকাশ্যে বানিজ্যিক ভবনটি নির্মানের কাজ করছে এমন প্রশ্ন এলাকাবাসীর। নোয়াখালী-৪ (সদর-সূবর্ণচর) আসনের সংসদ সদস্য একরামুল করিম চৌধুরীর নামখচিত একটি উদ্বোধনী ভিত্তিপ্রস্তর লাগিয়ে মহলটি বানিজ্যিক ভবনটি নির্মানের কাজ করছে। প্রকৃতপক্ষে সংসদ সদস্যকে ওই ভিত্তিপ্রস্তুরটি উদ্বোধন করতে দেখা যায়নি বলেও জানান তারা। এ ধরনের অবৈধ প্রক্রিয়া সরকারী খাল দখল করে বাণিজ্যিক ভবন নির্মাণ করায় স্থানীয় ব্যবসায়ী ও এলাকাবাসীর মাঝে চরম ক্ষোভ ও হতাশা বিরাজ করছে। তারা অতি দ্রুত এ বিষয়ে যথাযথ ব্যবস্থা নেওয়ার জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।






মন্তব্য চালু নেই