মেইন ম্যেনু

পঞ্চম দিনেও উত্তাল রাবি : সড়ক অবরোধ

ইয়াজিম ইসলাম পলাশ, রাবি প্রতিনিধি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষক অধ্যাপক রেজাউল করিম সিদ্দিকী হত্যাকাণ্ডের পঞ্চম দিনে বিচারের দাবিতে এক ঘন্টা সড়ক অবরোধ করেছে হাজারো সাধারণ শিক্ষার্থী। বুধবার সকাল ১০টা থেকে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল শেষে প্রধান ফটকের সামনে ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করে তারা।

এসময় এক দফা এক দাবি শ্লোগানে শিক্ষক হত্যার বিচারের দাবিতে প্রধান ফটকের সামনে মহাসড়কের এক কিলোমিটার জুড়ে তারা অবস্থান নেয়। ফলে যান চলাচল বন্ধ থাকে দীর্ঘ সময়। তাদের আন্দোলনের সাথে যোগ দেয় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ ও জেলাসমিতির সদস্যরা।

সাধারণ শিক্ষার্থীরা দ্বিতীয় দিনের মতো এ সড়ক অবরোধ শেষে রাবির প্রশাসন ভবনের পাশে লিচু তলায় সংক্ষিপ্ত সমাবেশ করেন। সমাবেশ থেকে আগামীকাল প্যারিস রোডে বিক্ষোভ সমাবেশ করার ঘোষণা দেয়া হয়।

136478

ইংরেজি বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী জারিফ মুহিব অয়ন বলেন, সাধারণ শিক্ষার্থীদের আন্দোলনকে বেগবান করতে শহীদুল্লাহ্ কলা ভবনের সামনে স্যারের ডাক নাম অনুসারে ‘মুকুল মঞ্চ’ তৈরি করা হবে। আমরা চাই এ জঘন্য হত্যাকাণ্ডের বিচার হোক। এটাই হোক শেষ হত্যাকাণ্ড।

IMG_20160427_125527

এছাড়া অধ্যাপক রেজাউল করিম হত্যাকাণ্ডের বিচারের দাবিতে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করেছে মার্কেটিং বিভাগ, হিসাব বিজ্ঞান ও তথ্য ব্যবস্থা, কম্পিউটার সায়েন্স এ- ইঞ্জিনিয়ারিং বিভাগ ও রাবি শাখা ছাত্রলীগ। রাবির সৈয়দ ইসমাইল হোসেন সিরাজীর সামনে মানববন্ধনও করেছে ফোকলোর বিভাগ।

উল্লেখ্য, গত ২৩ এপ্রিল সকাল সাড়ে ৭টায় রাজশাহীর শালবাগানে নিজ বাস ভবন থেকে একটু দূরে রাবির ইংরেজি বিভাগের অধ্যাপক এএফএম রেজাউল করিম সিদ্দিকীকে খুন করে দূর্বৃত্তরা।






মন্তব্য চালু নেই