মেইন ম্যেনু

পঞ্চম ধাপের ইউপি নির্বাচনেও আওয়ামী লীগের বিশাল জয়

অন্যান্য ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের মত পঞ্চম ধাপেও বিশাল জয় পেয়েছে আওয়ামী লীগ। ৬৬৪ ইউপির মধ্যে ক্ষমতাশীল আওয়ামী লীগ ৪২১ এবং বিএনপির ৬৬ জন চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। এ ধাপে আওয়ামী লীগের ৩৯ জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। আর ১৬৮ ইউপিতে স্বতন্ত্র প্রার্থীরা বিজয়ী হয়েছেন।

রোববার ইসির নির্বাচন ব্যবস্থাপনা শাখা থেকে এ তথ্য পাওয়া গেছে। এছাড়া মাঠ পর্যায়ের কর্মকর্তারা ফল পাঠাতে দেরি করায় এবং কয়েকটি কেন্দ্রের ভোট স্থগিত হওয়ায় ৫৩ ইউপির ফল এখনো পাওয়া যায়নি।

সূত্র আরো জানায, এ নির্বাচনে ভোট দেয়ার হার ৭৬ দশমিক ৮ শতাংশ।

অন্যদিকে এ পর্যন্ত অনুষ্ঠিত নির্বাচনে আওয়ামী লীগ ১৮৩৬টিতে আর বিএনপি ২৪৩টি ইউপিতে জয় পেয়েছে।

প্রথম ধাপে আওয়ামী লীগের ৪৯৪ জন ও বিএনপির ৫০ জন প্রার্থী জয় পেয়েছেন। স্বতন্ত্র প্রার্থীরা জয় পান ১০৯ ইউপিতে। আর বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের ৫৪ জন প্রার্থী।

দ্বিতীয় ধাপে আওয়ামী লীগ ৪১৯টিতে ও বিএনপি ৬৩ ইউপিতে জয় পেয়েছে। স্বতন্ত্র প্রার্থীরা জয় পান ১১৭ ইউপিতে। আর সরকার দলের ৩৪ জন প্রার্থী বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।

তৃতীয় ধাপে আওয়ামী লীগের ৩৬৬ জন, বিএনপি ৬০টিতে জয় পেয়েছে। এছাড়া স্বতন্ত্র প্রার্থীরা ১৩৯টি ইউপিতে জয় পেয়েছেন। আর আওয়ামী লীগের ২৯ জন প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

চতুর্থ ধাপে আওয়ামী লীগের ৪০৫ জন, বিএনপির ৭০ জন এবং আওয়ামী লীগের ৩৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এছাড়া ১৬১ জন প্রার্থী স্বতন্ত্র থেকে নির্বাচিত হয়েছেন।

শনিবার পঞ্চম ধাপের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। আগামী ৪ জুন ষষ্ঠ ধাপের ভোটগ্রহণের মধ্য দিয়ে ইউপি নির্বাচন সমাপ্ত হবে।






মন্তব্য চালু নেই