মেইন ম্যেনু

পণ্য চুরি ঠেকাতে এবার সিঅ্যান্ডএফ এজেন্টদের ধর্মঘট

চুরি হওয়ার ঘটনায় একাধিকবার বিমানকে চিঠি দিয়েও সমাধান না পাওয়ায় ধর্মঘটের ডাক দিয়েছে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ফ্রেইট ইউনিট ও কমলাপুর কাস্টম হাউস। রোববার সকাল ১০টা থেকে দুই ঘণ্টা এবং কমলাপুরে সারা দিন ধর্মঘট পালন করার ঘোষণা দিয়েছে সংগঠনটি।

শনিবার রাতে এমনটিই জানান ঢাকা কাস্টম এজেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি শেখ মোহাম্মদ ফরিদ।

তিনি দাবি করেন, শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পণ্য সময়মতো না পাওয়া, চুরি হওয়ার ঘটনায় একাধিকবার বিমানকে চিঠি দিয়েও সমাধান পাননি ব্যবসায়ীরা। একাধিবার বিভিন্ন ক্লিয়ারিং অ্যান্ডফরোয়াডিং (সিঅ্যান্ডএফ) এজেন্টসহ আমদানিকারকরা এয়ারফ্রেইট ইউনিটে কাস্টাম কর্মকর্তাদের কাছে পণ্যচুরি নিয়ে বৈঠকও করেছেন। কিন্তু তারপরও চুরি ঠেকানো যাচ্ছে না।

সবশেষ, গত ১৩ এপ্রিল চুরি নিয়ে একটি বৈঠক অনুষ্ঠিত হয় বিমান, কাস্টম হাউজ, সিঅ্যান্ডএফ, ফ্রেইট ফরোয়ার্ড প্রতিনিধিদের। সে বৈঠকে বিমানের কার্গো মহাব্যবস্থাপক উপস্থিতি থাকলেও ব্যবসায়ীদের চুরি বন্ধে কোনো জবাব দিতে পারনেনি। এসব ঘটানার প্রতিবাদে রোববার ২ ঘণ্টার ধর্মঘট পালন করবেন ব্যবসায়ীরা।

এর আগে, গত ১৮ এপ্রিল পরপর কয়েকটি চুরির ঘটনায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের চিফ সিকিউরিটি অফিসারকে তলব করেছিলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। কিন্তু হাজিরা না দিয়ে উল্টো লোকজন এনে আদালতের সামনে বিক্ষোভ করেছেন ওই কর্মকর্তা। পরে ওই দিন রাতেই ভ্রাম্যমাণ আদালত চিফ সিকিউরিটি অফিসারকে সর্বোচ্চ সতর্ক করে সাজা প্রদান করেন।






মন্তব্য চালু নেই