মেইন ম্যেনু

পতন নয়, শাকিবের এখন দুঃসময়…

সদ্য শেষ হয়েছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন। হাড্ডাহাড্ডি লড়াইয়ের সম্ভাবনা থাকলেও শেষ পর্যন্ত দারুন ব্যবধানে নির্বাচিত হয়েছে মিশা সওদাগর ও জায়েদ খান প্যানেল। আর এই নির্বাচনে অংশ গ্রহণ না করেও যেনো মর্মান্তিকভাবে হেরে গেলেন দেশের একমাত্র সুপারস্টার শাকিব খান!

গেল প্রায় এক যুগ ধরে বাংলা চলচ্চিত্রকে একাই টেনে নিয়ে যাচ্ছিলেন শাকিব খান। অশ্লীলতা যুগের প্রান্তিক সময় থেকে সুস্থ ধারায় ফেরান চলচ্চিত্রকে। আর এরপর থেকেই ধীরে ধীরে চলচ্চিত্রে প্রভাবশালী হয়ে উঠতে থাকেন তিনি। হয়ে যান বাংলা সিনেমায় একচ্ছত্র অধিপতি। এমনকি শিল্পীদের স্বার্থ নিয়ে কাজ করতে গঠিত হওয়া শিল্পী সমিতির নির্বাচনে গেল দুই দুইবার তিনি সভাপতি নির্বাচিত হন।

কিন্তু তার এমন উত্থানে ইন্ডাস্ট্রির ভেতরেই তৈরি হতে থাকে প্রতিপক্ষ দল। যার বহিঃপ্রকাশ ঘটে সম্প্রতি। যদিও তার প্রতিপক্ষ দলটি তাকে ঘায়েল করতে বেছে নেয় তার সবচেয়ে দুর্বল পয়েন্ট। যৌথ প্রযোজনার সিনেমা প্রসঙ্গটি! যেহেতু এটি একটি সেনসেটিভ ইস্যু। আর ইদানিং শাকিব খানও দেশিয় সিনেমা থেকে যৌথ প্রযোজনার ছবিকিই বেশি গুরুত্ব দিয়ে ফেলছিলেন। বিশেষ করে সম্প্রতি কলকাতার শ্রী ভেঙ্কটেশ ফিল্মসকে দেশের ভেতরে প্রবেশের আয়োজন সম্পন্ন করলে! ফলে তার বিরুদ্ধে ক্ষেপে উঠে দেশের অভিনয় শিল্পী থেকে শুরু করে, প্রযোজন ও নির্মাতারাও।

আর এই বিষয়টিই প্রতিপক্ষ দলগুলো কাজে লাগিয়েছে সদ্য শেষ হওয়া শিল্পী সমিতির নির্বাচনে। যদিও এই নির্বাচনে অংশ নেননি শাকিব, কিন্তু তার পরিপূর্ণ সমর্থন ছিলো সানি-অমিত হাসান প্যানেলটি। নিজে নির্বাচন না করলেও, তিনি ভেবেছিলেন হয়তো সানি-অমিত নির্বাচিত হলে ক্ষমতা থাকবে তার হাতেই। কেনোনা, গেল বছরে তার প্যানেল থেকেই সাধারণ সম্পাদক ছিলেন অমিত হাসান ও সহ-সভাপতি ছিলেন ওমর সানি।

কিন্তু শাকিব খানের এখন দুর্ভাগ্যের কাল। গত মাস খানেক ধরে তিনি নানাভাবে ফেঁসে যাচ্ছেন। শ্রী ভেঙ্কটেশ ফিল্মসের সঙ্গে চুক্তি থেকে শুরু, এরপর সন্তানসহ স্ত্রী হিসেবে অপুর আত্মপ্রকাশ, নির্মাতাদের হেয় করে বক্তব্য, তাকে বয়কট এবং ক্ষমা চেয়ে পুনর্বহাল, আর সম্প্রতি নিজ সমর্থিত দলের হার! সবই যেনো একসূত্রে গাঁথা। সবকিছু মিলিয়ে ভালো নেই বাংলার খান সাহেব। অনেকে বলতে শুরু করেছেন, ইন্ডাস্ট্রিতে শাকিবের পতন হলো।

কিন্তু এমন কথা মেনে নিতে রাজি নয় শাকিব খানের পাগলা ভক্তরা। এমন অবস্থায়ও পাশে আছেন তার ভক্তরা। নানাভাবে শক্তি দিয়ে যাচ্ছেন তারা। বলছেন, এটা মোটেও পতন নয়। বরং দুঃসময় যাচ্ছে সুপারস্টারের। আর সেটা কাজ দিয়ে, অভিনয় দিয়ে কাটিয়ে উঠাই তার প্রধান চ্যালেঞ্জ!






মন্তব্য চালু নেই