মেইন ম্যেনু

পদ্মার পানি বেড়েই চলছে, পানিবন্দি মানুষের দূর্ভোগ চরমে

পদ্মার পানি প্রতিদিনই বেড়েই চলছে। গত ১২ ঘন্টায় এই নদীর পানি ২ সেন্টিমিটার বেড়ে এখন বিপদসীমার ৪১ সে.মি উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। ফলে জেলার ছোট নদ-নদীর পানিও বেড়েছে এতে ফরিদপুর জেলার নিম্নাঅঞ্চলের মানুষ পানিবন্ধি অবস্থায় রয়েছে। জেলার ৩টি উপজেলার সদর, চরভদ্রাসন ও সদরপুর উপজেলার নিম্নাঞ্চলের ১০টি ইউনিয়নের মানুষ এখনো পানি বন্দি অবস্থায় দূর্ভোগে রয়েছে। এদিকে জেলা প্রশাসনের পক্ষ থেকে প্রতিদিনই বিভিন্ন ইউনিয়নের পানিবন্দি মানুষের জন্য সরকার ত্রাণ সহায়তা দেওয়া হচ্ছে।

ফরিদপুর পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী ড. শহীদুল ইসলাম তালুকদার বলেন, ফরিদপুরে পদ্মার পানি গোয়ালন্দ পয়েন্টে ভারী বৃষ্টিপাতে ফলে বেড়েই চলছে। তিনি বলেন, ১২ ঘন্টায় পদ্মার পানি ২ সেন্টিমিটর বেড়ে বিপদ সীমার ৪১ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

জেলা কৃষি সম্প্রসারন অধিদপ্তর সূত্রে জানা গেছে, পদ্মার পানি বৃদ্ধির ফলে জেলার নিম্নাঞ্চলের প্রায় ৫ হাজার হেক্টর বিভিন্ন ফসলী জমি তলিয়ে গেছে। এর মধ্যে সবজ্বি, মরিচ, আমন ধান এবং ধানের বীজ তলা ব্যাপক ক্ষতি হয়েছে। এদিক জেলার চরাঞ্চলের সর্বত্র পানিতে তলিয়ে যাওয়ায় গৃহপালিত পশু-পাখির খাদ্য সংকট দেখা দিয়েছে।

পানিবন্দি ক্ষতিগ্রস্থ এলাকার ইউপি চেয়ারম্যানরা জানিয়েছেন, বন্যাতোদের জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে যে ত্রাণ সহায়তা দেওয়া হচ্ছে তা প্রয়োজনীয় তুলনায় অনেক কম।






মন্তব্য চালু নেই