মেইন ম্যেনু

পদ্মা সেতুর পাথর খালাস হয়নি আজও

পটুয়াখালী : পদ্মা সেতুর নির্মাণ কাজে ব্যবহৃত ৫৩ হাজার টন পাথর নিয়ে চীনা জাহাজ এফভি ফরচুন বার্ড পায়রা বন্দরের গভীর সমুদ্রে আটকা রয়েছে। সাগর উত্তাল থাকায় লাইটার জাহাজগুলো বাণিজ্যিক ওই জাহাজটি কাছে পৌঁছাতে পারছে না। ফলে পাথর খালাসও বন্ধ আছে।

এর আগে সোমবার হঠাৎ করে সাগর উত্তাল হয়ে উঠায় লাইটার জাহাজ মাদার ভ্যাসেলের কাছে যেতে পারেনি। অনেক চেষ্টা করে মাঝ পথ থেকে আবারও বন্দরের জেটিতে ফিরিয়ে আনতে হয় এফভি বাংলার সৈনিক-৫, এফভি পেয়ারা-৬।

এদিকে মঙ্গলবার সকাল থেকে পণ্য খালাসের জন্য লাইটর জাহাজগুলো পায়ার বন্দর জেটিতেই রয়েছে। আবহাওয়ার উন্নতি না হওয়ায় পাথর খালাস করা হয়নি। সাগর শান্ত হলে পাথর খালেসের জন্য রওনা দেয়া হবে বলে জানিয়েছেন পণ্য খালাসের এজেন্ট খুলনা ট্রেডার্সের সুপারভাইজার মিজানুর রহমান।

এবিষয়ে পায়রা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান ক্যাপ্টেন সাইদুর রহমান জানান, দুর্যোগ পূর্ণ আবহাওয়ার কারণে ফরচুন বার্ড থেকে পণ্য খালাসের কাজ সাময়িক স্থগিত করা হয়েছে।

খেপুপাড়া ঘূর্ণিঝড় সতর্কীকরণ কেন্দ্রের ইনচার্জ প্রদীপ চক্রবর্তী সাংবাদিকদের জানান, বঙ্গোপসাগরে লঘুচাপ সৃষ্টি হয়েছে। ৩নং স্থানীয় সতর্কীকরণ সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।






মন্তব্য চালু নেই